ইউএনও কিনে নিলেন ‘দুই কৃষকের ক্ষেতের সবজি ও মরিচ’

প্রকাশিত: মে ১, ২০২০ / ০১:৩০পূর্বাহ্ণ
ইউএনও কিনে নিলেন ‘দুই কৃষকের ক্ষেতের সবজি ও মরিচ’

ল’ক’ডাউনের কারণে যানবাহন চলাচল বন্ধ। আবার গ্রামের হাট-বাজারেও লো’কসমাগম কম। তাই বেচা-কেনা তেমন হয় না। এ কারণে কক্সবাজারের মহেশখালী দ্বীপের কৃষক মমতাজ মিয়া ও রফিক উদ্দিন মাথায় হাত দিয়ে বসেছিলেন। কি করে তাদের ক্ষেতের উৎপাদিত মরিচ আর সবজি বিক্রি করা হবে।

মহেশখালী দ্বীপের হোয়ানক ইউনিয়নের রাজুয়ার ঘোনা গ্রামের কৃষক মোহাম্মদ হোসেন ও আবু বকর ছিদ্দিকী পতিত জমিতে মরিচ, ঢেড়স, চিচিঙ্গা, করলাসহ আরো হরেক রকমের সবজির চাষ করেছিল।

প্রকৃতির আচরণ স্বাভাবিক থাকায় এবার ফলনও ভালো হয়েছে। কিন্তু ক’রো’নাকালের ল’ক’ডাউন দরিদ্র এই কৃষকদ্বয়কে পথে বসিয়ে দিয়েছে। কৃষক মমতাজ মিয়া ও রফিকের চিন্তার যেন শেষ নেই। খবর পেয়ে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জামিরুল ইসলাম গতকাল বৃহস্পতিবার ছুটে যান কৃষকদ্বয়ের কাছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ১০ মণ সবজি এবং ৫ মণ কাঁচা মরিচ কৃষকদ্বয়ের নিকট থেকে নগদ টাকায় কিনে নেন। কৃষক মমতাজ এবং রফিক তাদের ক্ষেতের সবজি বিক্রি করতে পেরে তাদের খুশি আর কে দেখে। পরে নির্বাহী কর্মকর্তা এসব সবজি ও কাঁচা মরিচ স্থানীয় কর্মহীন মানুষের কাছে বিতরণ করে দেন।

কৃষক মমতাজ ও রফিক জানান, ‘ইউএনও স্যার আমাদের সবজি কিনে না নিলে এসব সবজি ক্ষেতেই পঁচে যেত। তদুপরি এমন রমজান মাসে এতগুলো মানুষও পেতেন না সবজি এবং কাঁচা মরিচ। আমরা এমন একজন স্যারের জন্য দোয়া করছি।’

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন