কুয়েত থেকে আরও ১২১ বাংলাদেশী ফিরলেন

প্রকাশিত: এপ্রি ২৯, ২০২০ / ০১:২২পূর্বাহ্ণ
কুয়েত থেকে আরও ১২১ বাংলাদেশী ফিরলেন

কোভিড-১৯ সং’ক্র’ম’ণের মধ্যে কুয়েতে আ’ট’কেপড়া শতাধিক বাংলাদেশীকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে জাজিরা এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ১২১ জন বাংলাদেশী ঢাকা পৌঁছেছেন।

এর একদিন আগে কুয়েত থেকে জাজিরা এয়ারওয়েজের আরেকটি বিশেষ ফ্লাইটে ১২৬ জন বাংলাদেশী দেশে ফেরেন। এদিকে নতুন করো’না’ভা’ইরাস মহা’মা’রীর মধ্যে বিমান চলাচল বন্ধ থাকায় পাঁচ ধাপে ভারতে আ’ট’কেপড়া আট শতাধিক বাংলাদেশীকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এছাড়া সৌদি আরব, ব্যাঙ্কক, সিঙ্গাপুর, তুরস্ক ও মালদ্বীপ থেকেও শতাধিক বাংলাদেশী দেশে ফিরেছেন। করো’না’ভা’ইরাস সং’ক্র’মণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ।

এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার। বর্তমানে চীন ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে।

সুত্রঃ দৈনিক জনকন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন