বাংলাদেশ সফরে ‘জ্যাক মাকে’ আমন্ত্রণ জানাল সরকার

প্রকাশিত: এপ্রি ২৭, ২০২০ / ১১:২৪অপরাহ্ণ
বাংলাদেশ সফরে ‘জ্যাক মাকে’ আমন্ত্রণ জানাল সরকার

চীনা বহুজাতিক ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছে সরকার। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সম্প্রতি জ্যাক মাকে লেখা চিঠিতে ওই আমন্ত্রণ জানান।

ওই চিঠিতে তিনি নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) বিরুদ্ধে যু’দ্ধে বাংলাদেশের বন্ধুপ্রতিম জনগণের জন্য ৩০ হাজার টেস্টিং রিঅ্যাজেন্ট ও তিন লাখ মাস্ক পাঠানোর জন্য জ্যাক মাকে ধন্যবাদ জানান।

চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী চীন সরকার ও চীনের ভাতৃপ্রতিম জনগণের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা জানান। বিশেষ করে, করো’না’ভা’ইরাস প্রা’দু’র্ভাবের সময় উহানসহ চীনের অন্যান্য অংশে বাংলাদেশি শিক্ষার্থীদের তারা যেভাবে দেখভাল করেছেন তার কথাও পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন।

জ্যাক মাকে তাঁর সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশের জনগোষ্ঠীর বড় অংশই তরুণ ও প্রযুক্তিপ্রিয়। তিনি বিশ্বাস করেন, বাংলাদেশ সরকার ও আলিবাবার প্রতিষ্ঠানের সঙ্গে ডিজিটাল প্রযুক্তি খাতে সহযোগিতা, সমন্বয়ের সুযোগ আছে।

এদিকে করো’না’ভা’ইরাস মো’কা’বিলায় বাংলাদেশের চিকিৎসা পেশাজীবীদের প্রশিক্ষণ সহায়তা দিতে চীনের চারজন বিশেষজ্ঞের শিগগিরই ঢাকায় পৌঁছার কথা রয়েছে। প্রতিনিধি দলটি বাংলাদেশে এক মাস অবস্থান করতে পারে বলে জানা গেছে।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন