মানসিকভাবে বিপ’র্যস্ত জন কবির : কাজল আরেফিন

প্রকাশিত: এপ্রি ২৭, ২০২০ / ০৭:০১অপরাহ্ণ
মানসিকভাবে বিপ’র্যস্ত জন কবির : কাজল আরেফিন

জন কবিরকে মান’সিকভাবে বিপ’র্য’স্ত অভিহিত করেছেন ব্যাচেলর পয়েন্ট ওয়েব সিরিজের নির্মাতা কাজল আরেফিন অমি। সদ্য মুক্তি পাওয়া এক্সট্র্যাকশন চলচ্চিত্রের প্রেক্ষিতে করা এক মন্তব্যের বিপরীতে অমি বলেন,

‘যদি এই জাতিকে ক্ষ্যাত ভাবেন তাহলে এই ক্ষ্যাত জাতিই তো আপনার ভেতরের প্রতিভা দেখে আপনাকে গ্রহণ করল এবং আপনি জন কবির হলেন। যাই হোক হয়তো আপনি মানসিক ভাবে বি’প’র্যস্ত, সুস্থ হবার প্রার্থনা করছি।’

অমি বলেন, বাংলাদেশে আমরা যারা মিডিয়াতে কাজ করি, সিনেমা বানানো, নাটক নির্মাণ, গান, অভিনয় কিংবা অন্য যেকোনো কাজ। আমরা অনেক কষ্ট করে ভালবেসে, অনেক সী’মাবদ্ধতার মধ্যে দিয়ে করি যেটা অবশ্যই দর্শক এবং জন ভাই নিজেও জানেন।

বাংলাদেশে বহু আলোচিত, সমালোচিত নাটক, সিনেমা তৈরি হয়েছে সামনেও হবে। মতের মিল অমিল থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আমি যদি মনে করি আমার মতের সাথে যাদের মিল আছে তারাই শুধুমাত্র স্মার্ট আর বাকিরা ক্ষ্যা’ত তাহলে নিজেকে অতিরিক্ত বুদ্ধিমান ভাবা হবে।

এই নির্মাতা বলেন, ধরে নিলাম দেশের বাইরের একটি সিনেমা নিয়ে আমাদের দেশের মানুষের মতের সাথে আমার মত মিলছে না আর আমি বলে ফেললাম দেশের ঐ সময়ের একটি জনপ্রিয় কাজ নিয়ে (সেটা আপনার যত খারাপই লাগুক) যে তোমরা এই বাজে কাজ দেখো বিদেশি ফিল্ম বুঝবা না।

তাহলে শুধু দেশকেই না, দেশের বিভিন্ন শ্রেণীর, বিভিন্ন পেশার সকল মানুষকে ছোট করা হয়। তাদের ভাল লাগে বলেই তারা ব্যাচেলর পয়েন্ট দেখছে, আপনার ভাল নাই লাগতে পারে, আপনি অবশ্যই একটি পর্ব হলেও দেখেছেন, যে এতো মানুষ দেখে কি আছে এটার ভিতর। না দেখে তো নিশ্চয়ই কিছু লিখেননি।

অমি বলেন, দেখার পর আপনার ভাল লাগেনি যেটা অবশ্যই আপনি বলতে পারেন। কিন্তু যার ভাল লেগেছে তাকে আনস্মার্ট বলতে পারেন না।
ব্যাচেলর পয়েন্ট এর ও অনেক দোষ ত্রুটি রয়েছে যেগুলো বলতে পারেন, কিন্তু যে মানুষটা বিনোদিত হচ্ছে তাকে ক্ষ্যা’ত বলতে পারেন না।

ব্যাচেলর পয়েন্ট কতটুকু জনপ্রিয় টা হয়তো ইতিমধ্যে আপনি টের পেয়েছেন। ব্যাচেলর পয়েন্ট এর দর্শকগুলোর একটাই পরিচয়, তারা বাংলা নাটক ভালোবাসে, তারা নিজেদের কালচার ভালোবাসে।

এতগুলো মানুষকে ছোট করে কথা না বলে ব্যাচেলর পয়েন্টকে নিয়ে আপনার না ভাললাগা মন্তব্যটি করলেও পারতেন। এই জাতির জন্যই আপনি জন কবির।

এই জনগণকে জনকে জন কবির বানিয়েছে উল্লেখ করে বলেন, যদি এই জাতিকে ক্ষ্যাত ভাবেন তাহলে এই ক্ষ্যাত জাতিই তো আপনার ভেতরের প্রতিভা দেখে আপনাকে গ্রহণ করল এবং আপনি জন কবির হলেন।

যাইহোক হয়তো আপনি মানসিক ভাবে বিপ’র্য’স্ত, সুস্থ হবার প্রার্থনা করছি। কাউকে ছোট মনে না করি, তবে এক স্ট্যাটাসে অনেক মানুষকে চিনতে পেরেছি।

অনেক তেলবাজ মানুষ যারা ব্যাচেলর পয়েন্টে পারিশ্রমিক ছাড়াও অভিনয় করতে চায়, অথচ আপনার পোস্টে হাহা, হিহি দিছে ঠিক তারাই আবার আপনাকে ছোট করে বানানো সোশাল মিডিয়াতে বিভিন্ন ট্রল ভিডিওতেও হাহা, হিহি দিচ্ছে।

দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনি সাধারন মানুষের উপর বিরক্ত। তাই তাদের পছন্দের একটি কাজ নিয়ে উপহাস করলেন। ব্যাচেলর পয়েন্ট এর সকল দর্শকের প্রতি আমি কৃতজ্ঞ।

আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় কাজগুলোর মধ্যে অন্যতম “ব্যাচেলর পয়েন্ট” আমি মনে করি। আপনারা আছেন বলেই আমি আছি, ব্যাচেলর পয়েন্ট আছে। আপনাদেরকে অনেক ওভারস্মার্ট লোকেরা ক্ষ্যাত ভাবলেও আপনারা আমার কাছে সবচেয়ে সম্মানের “আমার দর্শক” – ভালোবাসা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন