মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের নামাজের ছবি ভাইরাল

প্রকাশিত: এপ্রি ২৭, ২০২০ / ০৪:৩৯অপরাহ্ণ
মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের নামাজের ছবি ভাইরাল

বিশ্বের অনেক দেশের মতো মালয়েশিয়া জুড়েও চলছে লকডাউন। মুভমেন্ট কন্ট্রোল আদেশ জারি থাকায় মসজিদে নামাজ বন্ধ করে নিজ গৃহে নামাজ আদায়ের পরামর্শ দেয়া হয়েছে ধর্ম মন্ত্রণালয় থেকে।

তবে বাংলাদেশি কয়েকজন নির্মাণ শ্রমিক একটি ব্রিজের নিচে নামাজ আদায় করছেন এমন একটি ছবি সামাজিক মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। অনেকে ছবিটির প্রশংসা করছেন।

ছবিটি তুলেছেন এনএসটির ফটো সাংবাদিক আইজউদ্দিন সাদ। ছবিটি দেখে অনেকেই ইতিবাচক মন্তব্য করছেন এবং বাংলাদেশি নির্মাণ শ্রমিকদের প্রশংসা করছেন।

আবার লকডাউনের মধ্যে এভাবে বাইরে নামাজ পড়ার প্রসঙ্গও উঠে আসছে আলোচনায়। অনেকে মনে করছেন, ছবিটিতে লকডাউন আইন ভঙ্গের কিছুই চোখে পড়েনি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে তারা নামাজ আদায় করছিলেন।

এর আগে মুভমেন্ট কন্ট্রোল আদেশের মধ্যে মালয়েশিযার জহুরবারু মুয়ার এলাকায় একটি ফার্নিচার কারখানায় কর্মরত বাংলাদেশি ও অন্যান্য দেশের মুসলমান কর্মীরা জুমার নামাজ আদায়ে লকডাউন আইন লংঘন করে। যেখানে প্রায় ১০০-এর বেশি বাংলাদেশি অংশগ্রহণ করেছিলেন।

ঘটনার দিন তাদের গ্রেফতার করে জরিমানা করা হয়েছিল। লকডাউন আইন ভেঙে নামাজ আদায়ে নানা ধরনের মন্তব্য করেছিলেন নেটিজেনরা। কিন্তু এবার নামাজরত ছবির দৃশ্যের প্রশংসা করছেন ওই নেটিজেনরা। তারা বলছেন, অসলেই বাংলাদেশিরা ধর্মপ্রিয় মুসলমান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন