কাঁচাবাজারে ক্রেতা সেজে হাজির ওসি, দাম বেশি রাখায় জরিমানা!

প্রকাশিত: এপ্রি ২৬, ২০২০ / ০৯:০৫অপরাহ্ণ
কাঁচাবাজারে ক্রেতা সেজে হাজির ওসি, দাম বেশি রাখায় জরিমানা!

মাদারীপুর জেলার শিবচর উপজেলার বিভিন্ন বাজারে রমজানের শুরু থেকেই নিত্য পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। স্বাভাবিকের চেয়ে কাঁচাবাজারে প্রায় সকল জিনিসপত্রেরই দাম বেশি রাখছে বিক্রেতারা।

আদা, রসুন,পেঁয়াজ থেকে শুরু করে নানা রকমের সবজির দাম বেড়েছে গত কয়েক দিন ধরে। কাঁচাবাজার অস্থিতিশীল হয়ে উঠেছে এমন খবরে রবিবার (২৬ এপ্রিল) উপজেলার পৌর কাঁচাবাজারে ক্রেতাসেজে অ’ভি’যান চালান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

এসময় আদাসহ অন্যান্য সবজি ও চালের দাম অতিরিক্ত রাখায় তিন দোকানিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জ’রি’মানা করা হয়। এসময় তিনি ক্রেতার ছদ্মবে’শে কাঁচামালের দোকান থেকে আদা, রসুনসহ সবজির দাম যাচাই করেন এবং ক্রয় করেন।

পরে স্বাভাবিক দামের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় তিন দোকানকে অর্থদ’ণ্ড দেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) রকিবুল ইসলাম।

সরকারের দেওয়া দ্রব্যমূল্যের সু-সম বণ্টনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি রোধে নানা কর্মসূচি বাস্তবায়নের জন্য জাতীয় সংসদের চিফ হুইপ স্থানীয় সাংসদ নূরে আলম চৌধুরী লিটন উপজেলার সকল কর্মকর্তাদের নির্দেশ দেন। এ

ই নির্দেশের অংশ হিসেবে ওসি ছ’দ্মবেশে বাজারে যানা। তিনি বলেন, ‘পুলিশ থাকলে দ্রব্যমূল্য ঠিক থাকে, আর পুলিশ চলে গেলে বাড়িয়ে দেয়। যার জন্যই ছ’দ্মবেশে যাওয়া।’

সুত্রঃ ইত্তেফাক

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন