তথ্য গোপন করছে সরকার, তাই করোনায় মৃ’ত্যু বাড়ছে : রিজভী

প্রকাশিত: এপ্রি ২৫, ২০২০ / ০৬:৫৮অপরাহ্ণ
তথ্য গোপন করছে সরকার, তাই করোনায় মৃ’ত্যু বাড়ছে : রিজভী

ক’রোনা পরিস্থিতি মো’কা’বিলায় সরকারের ব্যর্থতার সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, যখন করোনা মহামারী দেখা দিল তার পরেই আমরা জানি না, আমরা আনুষ্ঠানিকভাবে সরকারের কাছ থেকে জানছি ঠিক আছে।

কিন্তু আমাদের তো জানার কথা কি কি পদক্ষেপ নিলে এই মুহূর্তে আমরা এটাকে প্র’তি’রোধ করতে পারব। কিন্তু সরকার ভিন্ন কাজে ব্যস্ত। অন্য কাজ দেখতে গিয়ে এটাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

আজ শনিবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের ক্ষতিগ্রস্ত নেতাকর্মী এবং তাদের পরিবারের সদস্যদের মধ্যে ঈদ উপহার দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ভয়’ঙ্ক’র করোনা’ভা’ই’রাসকে ঐ’ক্য’বদ্ধভাবে মো’কা’বেলার বিষয়টিকে সরকার গুরুত্ব না দিয়ে তাদের একদলীয় চেতনা নিয়ে তারা কাজ করছে। কাজ করতে গিয়ে আজকে অনেক তথ্য, অনেক কিছু গোপন করার কারণে করো’না’ভা’ই’রাস মানুষের মৃ’ত্যু লাফিয়ে বেড়ে চলছে।

ক’রো’না পরিস্থিতির মধ্যেও দলের পক্ষ থেকে যে কাজগুলো করা দরকার সাধারণ মানুষের পক্ষে সেটি যথা সাধ্যভাবে বিএনপি এবং এর অঙ্গ সংগঠন করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ঝুঁ’কি বরণ করে নিয়েও তারা কাজ করছে।

আর সর্বোপরি যেটি সেটা হচ্ছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রতিবার এই কাজটা করেন। গত ১০ বছরে আমাদের নেতাকর্মীরা যেভাবে নির্যাতিত হয়েছে, গুম খু’নে’র শি’কা’র হয়েছে।

ক্রস’ফা’য়ারের শি’কার হয়েছে এবং আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা নি’র্যা’তিত হয়েছে। নির্যাতিতদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর পক্ষ থেকে এই উপহার সামগ্রী দেওয়া হচ্ছে।

রিজভী বলেন, আমরা যখন দেখছি খাটের নিচ থেকে, মাটির তলা থেকে, আমরা যখন দেখছি খড়ের পালা থেকে চালের বস্তা বের হচ্ছে। দেখছি যে ক্ষমতাসীন দলের চেয়ারম্যান মেম্বারদের বাড়ি থেকে চালের বস্তা, ত্রাণের বস্তা বের হচ্ছে। সাংবাদিকরা প্রোটেস্ট করছেন সেই সাংবাদিকদের ধরে উত্তম মাধ্যম দিচ্ছেন তারা।

দলের নির্বাহী সদস্য ব্যারিস্টার মীর হেলালের পরিচালনায় অনুষ্ঠানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, ইশরাক হোসেন, আমিনুল ইসলাম, আতিকুর রহমান রুমন, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন