লা লিগা খেলা শুরু করতে চায়, বেলের আপত্তি!

প্রকাশিত: এপ্রি ২৪, ২০২০ / ০৮:৫০অপরাহ্ণ
লা লিগা খেলা শুরু করতে চায়, বেলের আপত্তি!

ল’কডাউনে খেলার দুনিয়া এখন স্ত’ব্ধ। কিন্তু ক’রো’না’ভা’ই’রাসের ভ’য়া’বহ সং’ক্র’মণের মাঝেও খেলা শুরু করতে চাইছে স্প্যানিশ লা লিগা কমিটি।

বিপুল আর্থিক ক্ষতি’র আ’শ’ঙ্কায় আবারও লা লিগা চালু করার বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছে লিগ কর্তৃপক্ষ। আগামী মাসে লিগ চালু করা যায় কিনা, সে ব্যাপারেও ভেবে দেখা হচ্ছে। তবে গ্যারেথ বেলের মতো তারকারা খেলা শুরু নিয়ে এত তা’ড়াহুড়া করতে চাইছেন না।

স্পেনে করো’না’ভা’ইরাসের প্রকোপে ইতিমধ্যেই প্রাণ হা’রিয়েছেন ২২ হাজারেরও বেশি মানুষ। আ’ক্রা’ন্ত ২ লক্ষেরও বেশি। ফলে, লা লিগা চালু করার ভাবনা নিয়ে প্রশ্ন উঠেছে।

লা লিগা প্রেসিডেন্ট জেভিয়ার তেবেস বলেছেন, ‘আমাদের মনে হচ্ছে খুব তাড়াতাড়ি করলে ২৮-২৯ মে লা লিগা ফের শুরু হতে পারে। সেটা অবশ্য পিছিয়ে ৬-৭ জুন হয়ে যেতে পারে। বা আরও দেরি হলে ২৮ জুনও হয়ে যেতে পারে।’

৪ মে থেকে লা লিগার দলগুলোর অনুশীলন শুরু করার কথা। স্প্যানিশ অ্যাসোসিয়েশন অফ ফুটবল টিম ফিজিশিয়ান্স রাফায়েল র‍্যামোস বলেছেন, ‘২৮-২৯ এপ্রিল লা লিগার সঙ্গে যুক্ত সবার টেস্ট করা হবে।’

তিন-চার দিন পর পুনরায় সবার টেস্ট করা হবে বলেও জানিয়েছেন তিনি। লা লিগা শুরু হওয়া নির্ভর করছে এই টেস্টের ফলাফলের ওপর। জানা গেছে, আর্থিক ক্ষ’তি এড়ানোর জন্যই দ্রুত লিগ চালুর চেষ্টা করা হচ্ছে।

রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল লিগ কর্তৃপক্ষের এই চিন্তাভাবনার সঙ্গে একমত নন। বলা চলে অনেকটা বিপরীতে গিয়েই তিনি বলেছেন, ‘আমরা সবাই ফুটবল খেলতে চাই।

কিন্তু সবচেয়ে জরুরি হলো মানুষের সুস্থ থাকা। তাই খুব তাড়াতাড়ি মাঠে ফিরতে চাইছি না। ভাইরাস যাতে আ’ঘা’ত হা’নতে না পারে, তার জন্য সব কিছু ঠিকঠাক থাকার ব্যাপারে নিশ্চিত থাকতে হবে।’

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন