করোনা আ’ক্রান্ত ডা. মাসুদকে হেলিকপ্টারযোগে ঢাকায়

প্রকাশিত: এপ্রি ২৪, ২০২০ / ১১:৪৫পূর্বাহ্ণ
করোনা আ’ক্রান্ত ডা. মাসুদকে হেলিকপ্টারযোগে ঢাকায়

করোনা ভাইরাসে আ’ক্রান্ত খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের চিকিৎসক ডা. মাসুদ আহমেদকে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে। তাকে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। তিনি জানান, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিমান বাহিনীর হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জানা গেছে, খুমেক হাসপাতালের চিকিৎসক ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হচ্ছে।

গতকাল রাত ৯টা ২০ মিনিটে ডা. মাসুদকে নিয়ে খুলনা থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে হেলিকপ্টারটি। রাত ১০টা ১০ মিনিটে এটি ঢাকায় অবতরণ করে। পরে ডা. মাসুদকে করোনার রোগীদের জন্য ডেডিকেটেড ওই হাসপাতালে নেয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ডা. মাসুদ আহমেদ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহাকারী অধ্যাপক। জানা গেছে, তিনি খুমেক হাসপাতলে চিকিৎসক হিসেবে কাজ করলেও তার পরিবার থাকে ঢাকায়। দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে পরিবারের পক্ষ থেকে তাকে ঢাকায় চলে আসতে বলা হয়।

কিন্তু তিনি আসেননি। দেশের এই ক্রান্তিকালে নিজেকে দায়িত্ব থেকে সরিয়ে নিতে অস্বীকৃতি জানান। তারপর থেকে তিনি করোনা রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন। এক পর্যায়ে নিজেই অুসুস্থ বোধ করলে নমুনা পরীক্ষার পর তার করোনা পজেটিভ আসে।

এর আগে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ১৫ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। এখন পর্যন্ত দেশে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা একমাত্র ডাক্তার তিনি।

সূত্র : ব্রেকিংনিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন