৩০ হাজার হতদরিদ্র সদস্য পরিবারকে খাদ্য সহায়তা দেবে গ্রামীণ ব্যাংক

প্রকাশিত: এপ্রি ২২, ২০২০ / ০২:০২অপরাহ্ণ
৩০ হাজার হতদরিদ্র সদস্য পরিবারকে খাদ্য সহায়তা দেবে গ্রামীণ ব্যাংক

বৈশ্বিক মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় দেশের অন্যতম ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা গ্রামীণ ব্যাংক তাদের হতদরিদ্র সদস্য পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে।

এছাড়া সংস্থাটি সদস্যদের ঋণের কিস্তি আদায় আগামী ৩০ মে পর্যন্ত বন্ধ রাখারও সিদ্ধান্ত নিয়েছে। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় গ্রামীণ ব্যাংক।

এতে বলা হয়, করোনাভাইরাস বৈশ্বিক মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে এবং এর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

এমন পরিস্থিতিতে গ্রামীণ ব্যাংকের হতদরিদ্র (সংগ্রামী সদস্য/ভিক্ষুক) সদস্য পরিবারের মধ্যে গত ৮ এপ্রিল থেকে খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করা হয় এবং ইতোমধ্যে ৮ হাজার ১৭১টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

আগামী দুই মাসে ৩০ হাজার হতদরিদ্র সদস্য পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেবে গ্রামীণ ব্যাংক। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে প্রতি মাসে ৩০ কেজি চাল, ৪ কেজি ডাল, ৮ কেজি আলু, ২ কেজি লবণ, ৪ কেজি পেঁয়াজ, ২ লিটার তেল, ৪টি সাবান ও নগদ ৬০০ টাকাসহ ৩ হাজার ২০০ টাকার সামগ্রী প্রদান করা হবে। প্রতিটি পরিবারকে দুই মাসে দুইবার এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতির কারণে ২৯ মার্চ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত গ্রামীণ ব্যাংকের সদস্যদের ঋণের কিস্তি আদায় বন্ধ রাখা হয়েছিল। তবে সার্বিক পরিস্থিতি আশঙ্কাজনক বিবেচনা করে সময় বাড়িয়ে আগামী ৩০ মে পর্যন্ত কিস্তি আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র : জাগো নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন