ইতালিতে বাংলাদেশি যুবককে গাড়িতে আ’গুন দেওয়ার সময় আ’টক

প্রকাশিত: এপ্রি ২২, ২০২০ / ০১:৩৫পূর্বাহ্ণ
ইতালিতে বাংলাদেশি যুবককে গাড়িতে আ’গুন দেওয়ার সময় আ’টক

ইতালিতে গাড়িতে আ’গুন দেওয়ার সময় ২২ বছর বয়সী বাংলাদেশি এক যুবককে হাতেনাতে আ’ট’ক করেছে দেশটির পুলিশ। স্থানীয় সময় শক্রবার দেশটির বাণিজ্যিক শহর মিলানের বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গভীর রাতে দু’টি গাড়িতে আগুন দেওয়ার সময় তাকে আ’ট’ক করা হয়। তবে এখনো যুবকের বিস্তরিত পরিচয় প্রকাশ করেনি দেশটির প্রশাসন।

জানা যায়, করো’নায় রেডজোন মিলানের বিভিন্ন সড়কে একের পর এক গাড়ি অ’গ্নিসংযোগে পুড়তে থাকলে টনক নড়ে দেশটির পুলিশের। এরপর থেকে সিসি ক্যামেরার মাধ্যমে ওই যুবককে খুঁজতে থাকে পুলিশ।

একপর্যায়ে তাকে ধরার জন্য স্পেশাল টিম গঠন করা হয়। এরপর সাদা পোশাকে নির্দিষ্ট কিছু সড়কে কৌশলগত অবস্থান নেয় পুলিশের স্পেশাল টিম।

এভাবে দীর্ঘদিন চলার পর শুক্রবার গভীর রাতে ভিয়া ফিলিপ্পিনো লিপ্পী সড়কে পার্কিংরত অবস্থায় রেনাল্ট ক্যাপচার ও ভোলভো-৭০ মডেলের দুটি গাড়িতে পেট্রোল দিয়ে আ’গু’ন ধারানোর সময় ওই যুবককে চারপাশ থেকে ঘিরে ফেলে পুলিশের স্পেশাল টিম। এসময় আটক যুবকের পকেট থেকে পেট্রোল ও ম্যাচ লাইট উদ্ধার করে পুলিশ।

স্থানীয় প্রথম শ্রেণির গণমাধ্যমগুলো বাংলাদেশি ওই যুবককে ‘সিরিয়াল আগুনসন্ত্রাসী’ আখ্যা দিয়ে বিষয়টি ফলাও করে প্রকাশ করে।

এবিষয়ে স্থানীয় পুলিশ জানিয়েছে, করো’নার কারণে মিলানের প্রতিটি সড়ক ফাঁকা থাকে। এ সুযোগে এই স’ন্ত্রা’সী একের পর এক গাড়িতে আগুন দিয়ে পা’লিয়ে যেত। এভাবে তিনি ১৫টি গাড়ি আ’গু’ন দিয়ে পুড়িয়েছেন। অবশেষে আমরা তাকে আ’ট’ক করতে সক্ষম হয়েছি।

এছাড়াও ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেছেন, বিষয়টি আমি শুনেছি। তবে সরকারিভাবে আমাদের কিছু জানানো হয়নি।উল্লেখ্য, আ’ট’ক এই যুবক বিভিন্ন অপরাধে মিলান ও রোমে প্রায় ১৮ মাস কারাগারে ছিলেন। এছাড়াও দেশটির সরকার তাকে ইতালি ত্যাগ করার নির্দেশ দিয়েছিল।

সুত্রঃ সমকাল

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন