করোনাঃ সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ১৬৫৩ বাংলাদেশি আ’ক্রান্ত

প্রকাশিত: এপ্রি ১৭, ২০২০ / ০২:২০পূর্বাহ্ণ
করোনাঃ সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ১৬৫৩ বাংলাদেশি আ’ক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে ৭২৮ জন ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৪৪ জনই বাংলাদেশি। বৃহস্পতিবার ৩৪৪ জনসহ এখন পর্যন্ত দেশটিতে মোট ১৬৫৩ জন বাংলাদেশি মহা’মা’রি এ ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আ’ক্রা’ন্তের সংখ্যা ৪৪২৭ জন৷ আজ আরও ৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬৮৩ জন।

এখন পর্যন্ত ক’রো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়ে সিঙ্গাপুরে দশজনের মৃ’ত্যু হয়েছে৷ তবে ক’রো’না’ভা’ইরাস পজিটিভ ফলাফল পাওয়ার আগেই আরও দুইজনের মৃ’ত্যু হয়েছে।

বুধবার ২৫৬, মঙ্গলবার ১৭১, সোমবার ২০৯, রোববার ১২৫, শনিবার ৯৯ ও শুক্রবার ৮৫ করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হন। এসব প্রবাসী বাংলাদেশিরা দেশটির দুটি ডরমেটরি থেকে বেশি আ’ক্রা’ন্ত হয়েছে বলে জানা গেছে।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। এই ডরমিটরি থেকে আজকে আরও ১৮১ জন ক’রো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত পংগল S11 ডরমিটরি থেকেই ৯৭৯ জন অভিবাসী ক’রো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত হয়েছেন৷

আ’ক্রা’ন্ত ৭২৮ জন সবাই স্থানীয়ভাবে আ’ক্রা’ন্ত হয়েছে৷ আজকে ৬৮০ জনই ওয়ার্ক পাশ হোল্ডার। এরমধ্যে ৬৫৪ জন ডরমিটরিতে অবস্থান করত এবং ২৬ জন ডরমিটরির বাহিরে বাস করত৷ ৪৮ জন স্থানীয় নাগরিক৷

১৮৮৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এরমধ্যে ২৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷

১৮৪৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় ক’রো’না’ভা’ই’রাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুত্রঃ জাগো নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন