সিঙ্গাপুরে করোনায় আরো ২৮৭ জন আ’ক্রান্ত, প্রবাসীরা আ’তঙ্কে

প্রকাশিত: এপ্রি ১০, ২০২০ / ১২:৪০পূর্বাহ্ণ
সিঙ্গাপুরে করোনায় আরো ২৮৭ জন আ’ক্রান্ত, প্রবাসীরা আ’তঙ্কে

সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে বৃহস্পতিবার সিঙ্গাপুরে একদিনে সর্বোচ্চ ২৮৭ জন ক’রোনায় আ’ক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে, যা আগের অন্য দিনের তুলনা রেকর্ড। এদের মধ্যে প্রায় ২০০ জনই পূর্বের আ’ক্রা’ন্ত শ্রমিকদের ডরমেরটরির সাথে সম্পর্ক রয়েছে।

এরআগে, সিঙ্গাপুরে প্রবাসীদের ডরমিটরিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় দুটি ডরমিটরি সম্পূর্ণভাবে ল’ক’ডাউন করা হয়। সেখান থেকে প্রতিদিনই আ’ক্রা’ন্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং এদের মধ্যে মোস্তফা সেন্টারে ভিজিট করার পরে আ’ক্রা’ন্ত হওয়া রোগীও রয়েছে।

জাতীয় নিরাপত্তা বিষয়ক সমন্বয়মন্ত্রী টিও চি হিয়ান বলেছেন, এখন বিদেশি কর্মীদের ছাত্রাবাসে কোভিড-১৯ পরিস্থিতি পরিচালনার জন্য বহু-মন্ত্রণালয় টাস্কফোর্সের পরামর্শ দিচ্ছেন।

জাতীয় উন্নয়ন মন্ত্রী লরেন্স ওয়াং উল্লেখ করেছেন যে, পুলিশ এবং সিঙ্গাপুর সশস্ত্র বাহিনী (এসএএফ) জড়িত রয়েছে সেখানে অপারেশনে। সিঙ্গাপুরে ক’রো’না’ভা’ই’রাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৯১০ জন, তার মধ্যে বাংলাদেশের আ’ক্রা’ন্ত রোগীর মধ্যে ৩৬৩ জন।

হাসপাতালে ভর্তি রয়েছে ৮৮৪ জন, আইসিইউতে ২৯ জন এবং সুস্থ হয়ে ফিরেছেন ৪৬০ জন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৬ জনের ডরমিটরিগুলোতে এখনো যারা সুস্থ আছে তাদেরকে অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া জন্য সিঙ্গাপুর সরকার কাজ করছে।

সবাইকে নিরাপদ দূরত্বে বিষয়ে মেনে চলার জন্য গুরুত্ব দেওয়া হচ্ছে এবং যারা মানছেন না তাদের জ’রি’মানা ও জে’লে পাঠানো হচ্ছে এবং অনেকের সিঙ্গাপুরে কাজের অনুমতি বাতিল করা হচ্ছে।

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন