ঘুরে ঘুরে রাস্তার কুকুর-বিড়ালদের খাওয়াচ্ছেন নায়লা নাঈম

প্রকাশিত: এপ্রি ২, ২০২০ / ১২:০৬পূর্বাহ্ণ
ঘুরে ঘুরে রাস্তার কুকুর-বিড়ালদের খাওয়াচ্ছেন নায়লা নাঈম

কাঁচাবাজার থেকে মুরগির উচ্ছিষ্ট সংগ্রহ করে রাস্তার অবহেলিত কুকুর-বিড়ালদের খাওয়াচ্ছেন দেশের আলোচিত-স’মালোচিত মডেল নায়লা নাঈম।

জন্মদিনের উপহার পেয়েছিলেন একটি স্কুটি। সেটি পড়ে ছিল গ্যারেজে, চালাতে পারতেন না। মাত্র দুদিন আগে চালানো শিখেছেন নায়লা। এরই মধ্যে ৬২ কিলোমিটার চালিয়েছেন। আর ওই বাইক নিয়েই তিনি ক্ষুধার্ত প্রাণীর মুখে খাবার তুলে দিচ্ছেন।

কুকুরের ছবিসহ নিজের ফেসবুক পেজে নায়লা বলেন, ‘আমার নিজস্ব কোনো সংগঠন নেই। যা করি সবসময় নিজে করি বা নিজের উদ্যোগে করার চেষ্টা করি। প্রতিদিন যে কুকুরগুলোকে খাওয়াই, তার সংখ্যা প্রায় ২০টি।

এর বাইরে গতকাল দুই দফায়, আমার এলাকা থেকে একটু দূরে এ কুকুরগুলোকে খাওয়ানো হয়েছে। ২০টির মতো কুকুরকে আজ বড় তিন ব্যাগের মতো চা’মড়া দিতে পেরেছি। জানি না, এ রকম একটা সং’কটের ভেতরে কতটুকু করতে পারব।

কিন্তু, আমি চেষ্টা করছি। এবং আমি বলব যে, যার যার নিজ অবস্থান থেকে যতটুকু পারা যায়, বাসা এবং বাসার পার্শ্ববর্তী জায়গায় মুরগির চামড়া বা ফেলে দেওয়া খাবার ব্যাগে নিয়ে কোথাও দুই-তিনভাগে ঢেলে দিয়ে আসুন। যেখানে অনেক কুকুর একত্রে থাকে। অন্তত, এ দু’র্যোগের সময় একটু খেয়ে বাঁচতে পারবে।’

পেশায় দন্তচিকিৎসক নায়লা। মডেলিং আর অভিনয়ও করে চলেছেন। এর ফাঁকে নিজ উদ্যোগে আহত পশু-পাখিদের সেবা দিয়ে যাচ্ছেন এ তারকা। জানালেন, লকডাউনে যত দিন পারেন এ কাজটি করে যেতে চান, যেন মানবশূন্য শহরে খাবারের অভাবে মা’রা না যায় প্রাণীগুলো।

আমার নিজস্ব কোনো organization নাই!যা করি সবসময় নিজে করি বা নিজের উদ্যোগে আশেপাশে করার চেষ্টা করি! প্রতিদিন যে কুকুরগুলোকে খাওয়াই তার সংখ্যা প্রায় বিশটির মতো। তার বাইরে গতকালকে দুই দফায়, আমার এরিয়াতেই একটু দূরে সরে গিয়ে এই কুকুরগুলোকে খাওয়ানো হয়েছে! প্রায় বিশটার মতো কুকুরকে আজকে বড় তিন ব্যাগের মত চামড়া দিতে পেরেছি! জানি না, এরকম একটা সংকটের ভেতরে এটা কতোটুকু করতে পারবো! কিন্তু, আমি চেষ্টা করছি! এবং আমি বলবো যে, যার যার নিজ অবস্থান থেকে যতোটুকু পারা যায়, বাসা এবং বাসার প্বার্শবর্তী জায়গায় মুরগির চামড়া বা ফেলে দেওয়া খাবার ব্যাগে নিয়ে কোথাও ঢালাওভাবে দুই, তিনভাগে ঢেলে দিয়ে আসুন। যেখানে অনেকগুলো কুকুর একত্রে থাকে!At least, এই দুর্যোগের সময় একটু খেয়ে পড়ে বাঁচতে পারবে!#NN

Posted by Naila Nayem on Thursday, March 26, 2020

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন