৯ হাজার ছাড়াল স্পেনে ক’রো’নায় মৃ’তের সংখ্যা

প্রকাশিত: এপ্রি ২, ২০২০ / ১২:০২পূর্বাহ্ণ
৯ হাজার ছাড়াল স্পেনে ক’রো’নায় মৃ’তের সংখ্যা

বৈশ্বিক ম’হা’মারি ক’রো’না’ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে স্পেনে মৃ’তের সংখ্যা বেড়েই চলেছে। ক’রো’না’র সংক্রমণে ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মোট আ’ক্রা’ন্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৩৬ জন। ক’রো’নায় মৃ’ত্যু হয়েছে ৯ হাজার ৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু হয়েছে ৮৬৪ জনের। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২২ হাজার ৬৪৭ জন।

ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হয়ে মৃ’তের সংখ্যার হিসাবে ইউরোপের আরেক দেশ ইতালির পরেই রয়েছে স্পেন। সারা বিশ্বে এখন পর্যন্ত ক’রো’না’ভা’ই’রাসের সং’ক্র’মণে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতেই।

ক’রো’না’জনিত কোভিড-১৯ রোগে আক্রান্তে হয়ে ইতালিতে মা’রা গেছে ১২ হাজার ৪২৮ জন। দেশটিতে মোট আ’ক্রা’ন্তের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ৭৯২ জন। আর ইতালিতে করোনায় আ’ক্রা’ন্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৭২৯ জন। নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ এ খবর জানিয়েছে।

করোনাভাইরাসের কালোছায়া পড়েছে স্পেনের রাজপরিবারেও। ক’রো’নার সং’ক্র’মণে মৃ’ত্যু হয়েছে দেশটির বারবন-পারমা বংশের রাজকুমারী মারিয়া টেরেসার। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই ইঙ্গিত দিয়েছিল যে ইতালির পথেই এগোচ্ছে স্পেন। সে আ’শ’ঙ্কাই যেন সত্যি হতে চলেছে। স্পেনে সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী মাদ্রিদে। সেখানে এখন পর্যন্ত মৃ’তের সংখ্যা তিন হাজার ৬০৯ জন।

ক’রো’নায় সং’ক্র’মিত হয়েছে ২৭ হাজার ৫০৯ জন। ক’রো’নায় আ’ক্রা’ন্তদের মৃ’ত’দে’হ রাখার জন্য মাদ্রিদে তৈরি করা হয়েছে অস্থায়ী মর্গ। আ’ক্রা’ন্তদের হাসপাতালে নিয়ে আসা এবং মৃ’ত’দে’হ সরানোর জন্য নামানো হয়েছে সেনাবাহিনী।

সারা বিশ্বে এখন পর্যন্ত ক’রো’নায় আ’ক্রা’ন্তের সংখ্যা আট লাখ ৭২ হাজার ৯৭২ জন। ক’রো’না’য় মৃ’ত্যু হয়েছে ৪৩ হাজার ২৭৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮৪ হাজার ৫৯৪ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন