১১ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ল, প্রজ্ঞাপন জারি

প্রকাশিত: এপ্রি ১, ২০২০ / ০৬:০৯অপরাহ্ণ
১১ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ল, প্রজ্ঞাপন জারি

করোনাভাইরাস প্রতিরোধের উপায় হিসেবে পূর্বঘোষিত সাধারণ ছুটি আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত বাড়িয়েছে সরকার। এর সঙ্গে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার যোগ করে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসের ব্যাপক বিস্তার রোধকল্পে পূর্বঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির সঙ্গে আগামী ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হলো। এ ছুটির সঙ্গে ১০ ও ১১ এপ্রিল সাপ্তাহিক ছুটির দিনও যুক্ত থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ সাধারণ ছুটির সময় জরুরি সেবাগুলো ছুটির আওতার বাইরে থাকবে। তবে জরুরি প্রয়োজনে এ সময় অফিসগুলো খোলা রাখা যাবে।

এর আগে গতকাল মঙ্গলবার সকালে সারা দেশের জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সঙ্গে করোনাভাইরাস ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা পরিস্থিতি বিবেচনা করে এর আগে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিলাম।

এখন বিদ্যমান পরিস্থিতিতে ছুটি আরো কিছুদিন বাড়ানো হতে পারে। এটা ৯ এপ্রিল পর্যন্ত হতে পারে। এ সময় আমাদের সবারই একটু কষ্ট হবে। সবার কল্যাণের জন্য এ কষ্ট মেনে নিতে হবে। তার পরও সীমিত আকারে পরিবহন চলাচল ও অন্যান্য কার্যক্রম চালু রাখা যায় কি না, সেটা নিয়ে আমরা বসব। সেখানেই ঠিক করা হবে সবকিছু।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন