করোনায় পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

প্রকাশিত: এপ্রি ১, ২০২০ / ০৩:৫১অপরাহ্ণ
করোনায় পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

আগামী পয়লা বৈশাখ বাংলা নববর্ষের দিন সব ধরনের অনুষ্ঠান ও জমায়েত এবং তিন পার্বত্য এলাকার বৈসাবি অনুষ্ঠান স্থগিত করেছে সরকার। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় আজ বুধবার প্রজ্ঞাপন জারি করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে পয়লা বৈশাখ বাংলা নবনর্ষের দিন সব ধরনের অনুষ্ঠান ও জমায়েত এবং তিন পার্বত্য জেলার বৈসাবি অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। স্থানীয় প্রশাসনকে এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নিতে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে পয়লা বৈশাখের অনুষ্ঠান স্থগিতের নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নববর্ষের অনুষ্ঠান আমরাই শুরু করেছিলাম। কিন্তু তাও আমাদের বন্ধ রাখতে হচ্ছে। মানুষের কল্যাণেই এ অনুষ্ঠান না করার অনুরোধ আপনাদের কাছে। ওই দিন কোনো জনসমাগম করা যাবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। এ ডিজিটাল সুবিধা নিয়ে পয়লা বৈশাখের দিন কেউ চাইলে গান-বাজনা করতে পারেন। এতে অসুবিধার কিছু নেই। তবে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। কেউ যাতে ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে বিভ্রান্তি ও গুজব না ছড়ায়, এ বিষয়ে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।’

সূত্র : এনটিভি

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন