হাসপাতাল থেকে হাসপাতাল ছুটে বেড়াচ্ছেন নওফেল

প্রকাশিত: এপ্রি ১, ২০২০ / ০২:০৭অপরাহ্ণ
হাসপাতাল থেকে হাসপাতাল ছুটে বেড়াচ্ছেন নওফেল

চট্টগ্রামবাসীকে করোনা ভাইরাসের ঝুঁকি থেকে নিরাপদ রাখতে নগরীর হাসপাতালগুলোতে ছুটে বেড়াচ্ছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় তিনি হাসপাতালগুলোতে করোনা ভাইরাসের চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিচ্ছেন। এর আগে তিনি ঢাকা থেকে সড়ক পথে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে বিআইটিআইডির জন্য ৯০০ কিটও নিয়ে আসেন।

জানা যায়, চট্টগ্রামের বাসিন্দাদের করোনা ঝুঁকি মুক্ত করতে ব্যক্তিগত ও সরকারিভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। এর অংশ হিসেবে মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে নগরীর জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন তিনি। এসময় তিনি হাসপাতালের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। পাশাপাশি নগরবাসীর সর্বোচ্চ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে যা যা করা দরকার সে বিষয়ে কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

পরে সন্ধ্যায় করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয় নির্ধারণে চট্টগ্রাম জেলা প্রকাশকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে অংশ নেন এবং চট্টগ্রাম মহানগর যুবলীগের উদ্যোগে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের গরিব, দুঃখী, মেহনতি মানুষের মাঝে দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় খাবার বিতরণ করেন।

এর আগে গত সোমবার ফৌজদারহাটে বিআইটিআইডির জন্য ব্যক্তিগতভাবে গাজীপুরের মেয়রের কাছ থেকে সংগ্রহ করা ৫০টি কিট এবং ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) থেকে ৮৫০ টি কিট নিয়ে আসেন।

জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের কাছ থেকে কিটের পাশাপাশি আরও চিকিৎসা সরঞ্জাম সংগ্রহ করেন উপমন্ত্রী নওফেল। এর মধ্যে রয়েছে ৪০ পিস পারসোনাল প্রটেকশন ইউনিট (পিপিই), এক হাজার এন-৯৫ মাস্ক এবং ১৪০টি মাথার ক্যাপ।

করোনা ভাইরাস শনাক্তে সম্প্রতি গাজীপুরের মেয়র নিজের এলাকার সিঙ্গাপুর থেকে ১০ হাজার কিট ও চিকিৎসা সরঞ্জাম আনেন। সেখান থেকে ব্যক্তিগত উদ্যোগে কিট ও চিকিৎসা সরঞ্জাম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন তিনি।

নওফেল বলেন, ‘যেহেতু এখন গাড়ি চলছে না, সেজন্য স্বাস্থ্য বিভাগ থেকে কিটগুলো সংগ্রহ করে আমি নিজেই নিয়ে আসেছি। কিট বাদে বাকি সরঞ্জামগুলো করোনা ভাইরাস প্রতিরোধে গঠিত সমন্বয় কমিটিকে দেওয়া হবে। তারা সেগুলো হাসপাতালে সরবরাহ করবেন।

সূত্র : ব্রেকিংনিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন