অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর নিয়ে সংশয়ে

প্রকাশিত: মার্চ ৩১, ২০২০ / ০৮:১৮অপরাহ্ণ
অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর নিয়ে সংশয়ে

করোনাভাইরাসের কারণে এ মুহূর্তে সারা বিশ্বে ক্রিকেট খেলা বন্ধ। এ ছাড়া একের পর এক বাতিল হয়ে যাচ্ছে বিভিন্ন সিরিজ। সে পথ ধরে আগামী জুনে হতে যাওয়া বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজও অনিশ্চয়তায় ঝুলছে।

এবার সে অনিশ্চয়তা আরো বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন। বর্তমান পরিস্থিতির প্রেক্ষাপটে জুনে বাংলাদেশ সফরে আসার সম্ভাবনা দেখছেন না অসি অধিনায়ক।

আইসিসির সূচি অনুযায়ী, আগামী জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আসার কথা অস্ট্রেলিয়ার। এ সফরের জন্য মুখিয়ে আছে টিম অস্ট্রেলিয়াও। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ক্রিকেটের চেয়ে স্বাস্থ্যগত নিরাপত্তাকেই আগে দেখছে অস্ট্রেলিয়া। তাই এ সফরের সম্ভাবনা দেখছেন না দেশটির অধিনায়ক।

এ প্রসঙ্গে টিম পেইন বলেন, ‘আমার মনে হয়, সব ক্রিকেটারই চাইবে যেকোনোভাবে এটি (টেস্ট চ্যাম্পিয়নশিপ) শেষ করতে। কিন্তু সেটি যদি না হয়, বুঝতে হবে, বিশ্বে এই মুহূর্তে আরো বড় কিছু ইস্যু আছে। বিশ্ব এখন বড় সমস্যা সামলাচ্ছে।

এ পরিস্থিতি যেকোনো খেলার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ হলো বিশ্বের সঠিক রাস্তায় ফেরা, মানুষের সুস্থতা ও স্বাভাবিক জীবন যাপন।’

এরপর পেইন বলেন, ‘এখন যে অবস্থা, তাতে এখন সিরিজ নাও হতে পারে, বিশেষ করে জুন মাসে। তবে সিরিজটি সম্পূর্ণ বাতিল হবে নাকি পিছিয়ে যাবে, সেটা এখন বলা মুশকিল।’

করোনাভাইরাসের কারণে এর মধ্যেই বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত হয়ে গেছে। দেশে ঢাকা প্রিমিয়ার লিগের খেলাও বন্ধ হয়ে গেছে। এবার অস্ট্রেলিয়া দলের আসা নিয়েও নতুন শঙ্কা জেগেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন