জানুন কোন তারকা করোনাযুদ্ধে কত অনুদান করল

প্রকাশিত: মার্চ ৩০, ২০২০ / ০৭:১৬অপরাহ্ণ
জানুন কোন তারকা করোনাযুদ্ধে কত অনুদান করল

ক্ষুদ্র একটি অণুজীবে তটস্থ গোটা বিশ্ব। করোনাভাইরাসের উপদ্রবে জনসাধারণ থেকে শুরু করে তারকারাও স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকছেন। তবে যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সমাজের বিত্তবান ব্যক্তি, তারকাদের মুখাপেক্ষী হয়ে থাকেন অনেকেই। ধনী ব্যক্তি ও বিত্তবান তারকারা মানুষের বিপদে পাশে এসে দাঁড়াবেন, এমনটিই প্রত্যাশা থাকে সবার।

জনমানুষের চাহিদা ও সামর্থ্যের কথা বিবেচনায় নিয়ে এগিয়ে আসেন তারকারাও। বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে তারকাদের জনগণের পাশে সহমর্মিতার অনুভূতি নিয়ে দাঁড়ানোর অসংখ্য উদাহরণ আছে বিশ্বব্যাপী। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতেও যথারীতি মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন বলিউড তারকারা।

নানা উপায়ে সবাইকে সচেতন করে তোলার পাশাপাশি অর্থ-সাহায্যও করছেন তাঁরা। চলুন দেখে নেওয়া যাক, কোন তারকা কী পরিমাণ অর্থ সাহায্য করলেন—

অক্ষয় কুমার

বলিউড সুপারস্টার অক্ষয় কুমারকে ‘কানাডার নাগরিক’ বলে ব্যঙ্গ করেন অনেকেই। তবে দেশের ক্রান্তিকালে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। এরই মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম-কেয়ারস ফান্ডে ২৫ কোটি রুপি প্রদানের ঘোষণা দিয়েছেন তিনি।

ভূষণ কুমার

টি-সিরিজের কর্ণধার ভূষণ কুমার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১১ কোটি রুপি অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি এ অঙ্গীকার করেন। টুইটে তিনি আরো বলেন, ভারতের এই চরম পরিস্থিতিতে সবার এগিয়ে আসা জরুরি।

প্রভাস

‘বাহুবলি’খ্যাত দক্ষিণী তারকা প্রভাসও এগিয়ে এসেছেন এই দুর্যোগময় পরিস্থিতিতে। করোনাভাইরাস মোকাবিলায় চার কোটি রুপি দান করেছেন তিনি। এর মধ্যে তিন কোটি রুপি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে। অবশিষ্ট এক কোটি রুপি ভারতের অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা প্রদেশের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সমান হারে ভাগ করে দিয়েছেন।

পবন কল্যাণ

তেলেগু সুপারস্টার পবন কল্যাণ মোট দুই কোটি রুপি দান করার ঘোষণা দিয়েছেন। এর মধ্যে এক কোটি রুপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এবং এক কোটি রুপি ভারতের অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা প্রদেশের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সমানভাবে ভাগ করে দেবেন তিনি।

আল্লু অর্জুন

তেলেগু তারকা আল্লু অর্জুন তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ ও কেরালায় এক কোটি ২৫ লাখ রুপি দান করেছেন।

মহেশ বাবু

তেলেগু সুপারস্টার মহেশ বাবু অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা রাজ্য সরকারকে এক কোটি রুপি প্রদান করেছেন করোনাভাইরাস মোকাবিলায়।

চিরঞ্জীবী

করোনাভাইরাসের কারণে বেকার হয়ে পড়া চলচ্চিত্র অঙ্গনের কর্মীদের এক কোটি রুপি আর্থিক সাহায্য করেছেন মেগাস্টার চিরঞ্জীবী।

রামচরণ

করোনাভাইরাস মোকাবিলায় ৭০ লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন তেলেগু তারকা রামচরণ। কেন্দ্র এবং তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের ত্রাণ তহবিলে ওই অর্থ দেবেন তিনি।

রজনীকান্ত

এগিয়ে এসেছেন ভারতের দক্ষিণী চলচ্চিত্রের মেগাস্টার রজনীকান্ত। করোনাভাইরাসের প্রকোপে দক্ষিণী চলচ্চিত্রের কর্মীরা বেকার হয়ে পড়ায় তাঁদের ৫০ লাখ রুপি অর্থ-সাহায্য করেছেন এই তারকা।

কপিল শর্মা

জনপ্রিয় কমেডিয়ান ও উপস্থাপক কপিল শর্মা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ রুপি প্রদানের ঘোষণা দিয়েছেন।

বরুণ ধাওয়ান

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫৫ লাখ রুপি দিয়েছেন বলিউড অভিনেতা বরুণ ধাওয়ান।

গুরু রাঁধাবা

সংগীতশিল্পী গুরু রাঁধাবা প্রধানমন্ত্রীর সিটিজেন অ্যাসিস্ট্যান্স অ্যান্ড রিলিফ ইন ইমার্জেন্সি সিচুয়েশনস ফান্ডে (পিএম-কেয়ারস ফান্ড) ২০ লাখ রুপি অনুদান দিয়েছেন।

অন্য অনেক তারকাই নানা উপায়ে জনগণের পাশে দাঁড়াচ্ছেন। বলিউড সুপারস্টার হৃতিক রোশন শ্রমিকদের মধ্যে মাস্ক বিতরণ করেছেন। অন্যদিকে অভিনেত্রী সোনম কাপুর, জুহি চাওলা, রাভিনা ট্যান্ডন, ভূমি পেড়নেকারসহ অনেকেই নানা অঙ্কের অর্থ সাহায্যের মাধ্যমে ভূমিকা রাখছেন। তবে অনেক বড় তারকাকেই এখন পর্যন্ত কোনো প্রকার অর্থ সাহায্যের কথা ঘোষণা করতে দেখা যায়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন