অবৈধ মজুদ ৫০+ লাখ মাস্ক জব্দ করলো সৌদি কর্তৃপক্ষ

প্রকাশিত: মার্চ ৩০, ২০২০ / ০৩:২৮পূর্বাহ্ণ
অবৈধ মজুদ ৫০+ লাখ মাস্ক জব্দ করলো সৌদি কর্তৃপক্ষ

সৌদি আরব কর্তৃপক্ষ করোনভাইরাস প্রাদুর্ভাবের মাঝে অবৈধভাবে মজুদ করা ৫০ লাখেরও বেশি সার্জিক্যাল মাস্ক জব্দ করেছে। অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার আশায় এসব অতি প্রয়োজনীয় পণ্য মজুদ করছিল বলে রবিবার আল-আরাবিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে।

বুধবার দেশটির বাণিজ্য মন্ত্রণালয়ের টাস্কফোর্স টিম রাজধানী রিয়াদের উত্তর-পশ্চিমে হাইলের একটি বেসরকারী স্টোর থেকে ১১ লাখ লাখ ১৭ হাজার মাস্ক জব্দ করেছে। এছাড়া পশ্চিমাঞ্চলীয় শহর জেদ্দায় একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে অবৈধভাবে মজুদ করা ৪০ লাখেরও বেশি মাস্ক জব্দ করে বাজেয়াপ্ত করেছে বলে সৌদি সরকারি প্রেস এজেন্সি জানিয়েছে ।

মন্ত্রণালয় বলেছে যে, এই ধরনের কর্মকাণ্ডের পিছনে যারা জড়িত তাদের অবম্যই বিচার করা হবে এবং বাজেয়াপ্ত মাস্কগুলি উন্মুক্ত বাজারে পুনরায় বিতরণ করা হবে।

মাস্ক সংকটের কথা জানার পর সৌদির ফার্মাসিগুলো অধিক মুনাফার আশায় এসব মাস্ক কিনে মজুদ করেছে। যদিও কর্তৃপক্ষ দাম বাড়ানোর বিরুদ্ধে আগেই সতর্ক করেছিল।

সৌদি আরবে মারাত্মক ঝাঁকুনি দিয়েছে করোনাভাইরাস। দেশজুড়ে ‘লকডাউন’ চলছে। অধিকাংশ মানুষ ঘরে বন্দি জীবন কাটাচ্ছেন।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, দেশটিতে এখন পর্যন্ত ১২০৩ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে চার জনের। উপসাগরীয় অঞ্চলে এটাই সর্বাধিক সংখ্যা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন