একই পরিবারের ৫ জন করোনা সন্দেহে হাসপাতালে

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০ / ১০:৩৩পূর্বাহ্ণ
একই পরিবারের ৫ জন করোনা সন্দেহে হাসপাতালে

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ঠাকুরগাঁওয়ের একই পরিবারের পাঁচ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার তাদের আইসোলেশনে রাখার সুপারিশ করে রংপুর মেডিকেলে পাঠায় ঠাকুরগাঁও সদর হাসপাতাল।

সদর হাসপাতালের চিকিৎসক ডা. নাদিরুল আজিজ জানান, ওই পরিবারের গৃহকর্তা (৩০), তার স্ত্রী (২৪) এবং তাদের আড়াই বছরের সন্তানের করোনা উপসর্গ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। বাকি দুজনও জ্বরে ভুগছেন বলে জানান তিনি।

এই চিকিৎসক জানান, রংপুর মেডিকেল থেকে আইইডিসিআর ৫ জনের প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করবে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ২১ মার্চ সকালে ঢাকা থেকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঠাকুরগাঁওয়ে গ্রামের বাড়িতে আসেন পরিবারের গৃহকর্তা। আজ সকালে শ্বাসকষ্ট তীব্র হয়। এরই মধ্যে তার স্ত্রী ও ছোট ছেলেও জ্বর, কাশিতে আক্রান্ত হন। অসুস্থতার ঘটনায় করোনা আতঙ্কে গ্রামবাসী তাদের অবরুদ্ধ করে রাখে।

পরে স্থানীয় প্রশাসনের সহায়তায় বিকেলে অ্যাম্বুলেন্সে ঠাকুরগাঁও সদর হাসপাতাল নিয়ে আসা হয়। তবে এক ঘণ্টা পরই রংপুর মেডিকেলের আইসোলেশনের সুপারিশ করে ওই পরিবারটিকে হাসপাতাল থেকে পাঠিয়ে দেওয়া হয় রংপুরে।

ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান জানান, সাবধানতার অংশ হিসেবে তাদের হাসপাতালে এনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে, এরপর তাদের রংপুরে পাঠানো হয়েছে।

সূত্র : ব্রেকিং নিউজ, ডেইলি স্টার

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন