করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ভারতে রেকর্ড বৃদ্ধি!

প্রকাশিত: মার্চ ২৭, ২০২০ / ০১:৪৯অপরাহ্ণ
করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ভারতে রেকর্ড বৃদ্ধি!

সংক্রমণ থেকে এড়াতে সারা ভারতজুড়ে লক ডাউন করার সিদ্ধান্ত নিয়েছিলেন সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতেই ছিল এই সিদ্ধান্ত।

কিন্তু বৃহস্পতিবার ভারতে করোনায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড পরিমাণ বৃদ্ধি হয়েছে। গতকাল গোটা ভারতে ৮৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সারা বিশ্বে এই সংখ্যা পাঁচ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

মেডিক্যাল এডুকেশন এন্ড ড্রাগস ডিপার্টমেন্ট সূত্রে প্রকাশিত এক তথ্য অনুযায়ী মহারাষ্ট্রে ৫৪ শতাংশ আক্রান্তের বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে। ২৯ শতাংশ ওই সব মানুষের সংস্পর্শে এসেছিলেন এবং বাকিদের সংক্রমণ কীভাবে হল, সেই নিয়ে এখনও কোনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি।

সারা দেশে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৭২৭ জন। প্রত্যেকটি রাজ্যভিত্তিক রিপোর্ট অনুযায়ী এই সংখ্যা। আবার একই ভাবে রাজ্যভিত্তিক রিপোর্ট অনুযায়ী বৃহস্পতিবার মৃতের সংখ্যা বেড়ে ২০ হয়েছে। তবে কেন্দ্রের তরফে যে জানানো হয়েছে ভারতে মৃতের সংখ্যা ১৬।

ভারতে একদিনে আক্রান্ত ও মৃতের সংখ্যা একলাফে অনেকটা বাড়লেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সেক্রেটারি জানিয়েছেন, ভারতে আক্রান্তের সংখ্যা বাড়লেও তবে যতটা আশঙ্কা করা হয়েছিল, তৃতীয় সপ্তাহে সেই তুলনায় বেশ খানিকটা কমই আক্রান্ত হয়েছেন। তবে এতে স্বস্তির নিঃশ্বাস ফেলার সময় এখনও আসেনি।

তিনি আরো জানান যে, সোশ্যাল ডিস্টানসিং, পজিটিভ রোগীদের খুঁজে বার করা, হোম কোয়ারেন্টিনে থাকার মধ্যে দিয়ে ধীরে ধীরে এই সংখ্যাটা কমিয়ে আনা যাবে। তবে লক ডাউনের সিদ্ধান্তের সুফল আরও কিছুদিন পর পাওয়া যাবে।

সূত্র : ব্রেকিংনিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন