মির্জাপুরে করোনা প্রতিরোধে যুবকদের সচেতনতামূলক কর্মসূচি

প্রকাশিত: মার্চ ২৫, ২০২০ / ১১:২৯অপরাহ্ণ
মির্জাপুরে করোনা প্রতিরোধে যুবকদের সচেতনতামূলক কর্মসূচি

বিশ্বব্যাপী দিন দিন ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস, আকান্ত হয়েছে কয়েক লক্ষ মানুষ। বাংলাদেশেও হানা দিয়েছে এ ঘাতক ভাইরাস। তাই করোনা সংক্রমণ ঠেকাতে বার বার হাত ধোয়াকেই প্রতিরোধ ব্যবস্থার ১ নম্বরে হিসেব রেখেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাস প্রতিরোধে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা লতিফপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন ‘Values in people’ ও ‘বন্ধু ফাউন্ডেশন’ এর উদ্যোগে গত ২২ মার্চ (রবিবার) হতে পৃথকভাবে মাস্ক, হ্যান্ড ওয়াশ, সচেতনামূলক মাইকিং এবং লিফলেট বিতরণ করা হচ্ছে।

জানা যায়, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস এবং মাস্ক পরে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেয় সংগঠন দুটির সদস্যরা। এ সময় অপ্রয়োজনে কোনো কিছু হাত দিয়ে না ধরতে ও হাত ধোয়াসহ করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক দিকগুলো গ্রামের মানুষদের কাছে তুলে ধরেন তারা।

‘Values in People Association’ সংগঠনের প্রতিষ্ঠাতা পলাশ বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে সচেতনতামূলক লিফলেট গ্রামের মানুষদের হাতে না দিয়ে দেওয়ালে লাগিয়েছি আমরা, কেননা করোনা ভাইরাসটি একে অপর কে ছোঁয়ার মাধ্যমে ছড়ায়। আমাদের সবার উচিত লিফলেট কারো হাতে না দিয়ে দেওয়ালে বা মাইকিং করে জনসচেতনতা তৈরী করা।

তিনি আরও বলেন, আশা করি সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যমে আমরা সামনের দিনগুলোতে আরও জনসচেতনতা বাড়িয়ে তুলতে পারবো। আমরা দেশের জন্য যেকোন অবস্থা স্বেচ্ছায় শ্রম দিতে প্রস্তুত। এ সময় তিনি, রাশেদ আলী খান, আল-আমীন, লাবলু আহমেদ, রহুল আমীন এবং আওয়ালকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান সচেতনতামূলক কার্যক্রমে সাথে থাকার জন্য।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন