করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ১৯ হাজার ছুঁইছুঁই

প্রকাশিত: মার্চ ২৫, ২০২০ / ১০:১৬পূর্বাহ্ণ
করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ১৯ হাজার ছুঁইছুঁই

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তে সারা বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৯৩ জনে। বিশ্বে করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ২৪ হাজার ৪৯ জনে। করোনাজনিত কোভিড-১৯ রোগ থেকে সেরে উঠেছে এক লাখ পাঁচ হাজার ৮০৮ জন। নেদারল্যান্ডসভিত্তিক সংবাদমাধ্যম বিএনও নিউজ এ খবর জানিয়েছে।

কোভিড-১৯ রোগে স্পেনে একদিনে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। স্পেনে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫৮ জনে। দেশটিতে করোনায় এখন পর্যন্ত মারা গেছে দুই হাজার ৯৯১ জন। স্পেনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে যাওয়ায় মাদ্রিদে একটি আইস রিঙ্ককে (বরফের ওপর স্কেটিং বা খেলাধুলা করার স্থান) অস্থায়ী মর্গ হিসেবে ব্যবহার করা হচ্ছে।

করোনার কারণে ইউরোপজুড়ে বিভিন্ন দেশে লকডাউন দীর্ঘমেয়াদি করা হচ্ছে। ইতালিতে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়েছে। দেশটিতে নতুন করে পাঁচ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। একদিনে মারা গেছে ৭৪৩ জন। দেশটিতে ৬৯ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৮২০ জনে।

এ ছাড়া ফ্রান্সে করোনায় একদিনে মারা গেছে ২৪০ জন। নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় আড়াই হাজার মানুষ। আর মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজারের বেশি।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের ৪৩ শতাংশ বাসিন্দাকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। যুক্তরাষ্ট্রে এখন করোনায় মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৭২ জনে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন নয় হাজার হাজার জন, মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

দেশটিতে একদিনে মারা গেছে ১৯০ জন। যুক্তরাষ্ট্রে চিন্তা বাড়াচ্ছে নিউইয়র্ক শহর। সেখানে আক্রান্তের সংখ্যা অন্য সব অঙ্গরাজ্যের তুলনায় পাঁচগুণ বেশি বলে জানাচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞেরা।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার আরো একজনের মৃত্যু হয়েছে। এতে করে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার জনে। এ ছাড়া গতকাল পর্যন্ত আরো ছয়জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৯ জনে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন