টিটো’স ভোদকা ২৪ টন হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করবে

প্রকাশিত: মার্চ ২৪, ২০২০ / ০৯:৪৪অপরাহ্ণ
টিটো’স ভোদকা ২৪ টন হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করবে

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় হ্যান্ড স্যানিটাইজার তৈরির ঘোষণা দিয়েছে বিশ্বের আন্যতম শীর্ষ অ্যালকোহল উৎপাদনকারী কম্পানি টিটোস। করোনভাইরাস মহামারি চলাকালীন ২৪ টন স্যানিটাইজার তৈরি করবে এই ‘ভোদকা’ ব্রান্ডটি।

ভোদকা উৎপাদনকারী কম্পানিটি চলতি মাসের শুরুর দিকে লোকদের ‘হ্যান্ড স্যানিটাইজার’ হিসাবে ‘ভোদকা’ ব্যবহার না করার জন্য সতর্ক করেছিল। তবে এখন তারা যে হ্যান্ড স্যানিটাইজার বাজারে আনছেন সেটা করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সহায়তা করবে বলে জানিয়েছে তারা।

যুক্তরাষ্ট্রের টেক্সাস-ভিত্তিক সংস্থাটি সোমবার ঘোষণা করেছে যে, তার ডিস্টিলারি কর্মীরা প্রাথমিকভাবে ২৪ টন হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করেছেন এবং এটা শিল্প ও সরকারী দিকনির্দেশনা মেনে তৈরি করা হচ্ছে।

কম্পানিটি একটি বিজ্ঞপ্তিতে বলেছে,’বর্তমানে আমরা আমাদের সূত্রটি পরীক্ষা করছি, সরবরাহ ও প্যাকেজিংয়ের প্রয়োজনীয় উপাদান সংগ্রহ করছি এবং ডিস্টিলিতে অতিরিক্ত প্রয়োজনীয় উপাদান সরবরাহ করে উৎপাদনের জন্য প্রস্তুত করছি। আমাদের কাছে পর্যাপ্ত উপাদান রয়েছে। অন্যন্য সরঞ্জামগুলির জন্য অর্ডার দেওয়া হয়েছে। কয়েক সপ্তাহের মধ্যে আমরা প্রাথমিকভাবে ২৪ টন হ্যান্ড স্যানিটাইজার তৈরি করার পরিকল্পনা নিয়েছে।’

সংস্থাটি আরও উল্লেখ করেছে যে, উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার আমরা বিনামূল্যে আমাদের সম্প্রদায় ও জনগণের মাঝে যাদের অধিক প্রয়োজন তাদের মাঝে বিলি করবো।

টিটো’র এই পদক্ষেপটি গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের অ্যালকোহল এবং টোব্যাকো ট্যাক্স অ্যান্ড ট্রেড ব্যুরো কর্তৃক অনুমোদন পেয়েছে। ডিস্টিলারদের ইথানল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করার অনুমতি দেওয়া হয়েছে।

টিটো’র সঙ্গে অন্যান্য অ্যালকোহল নির্মাতারাও যোগ দিয়েছেন। এর মধ্যে আছে জেমসন হুইস্কি এবং অ্যাবসোলট ভোদকা কম্পানি। তারাও জাতীয় দুর্যোগের এই সময়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করার ঘোষণা দিয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন