কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীর বাড়ি লকডাউন করে আনসার মোতায়েন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২০ / ০২:১২অপরাহ্ণ
কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীর বাড়ি লকডাউন করে আনসার মোতায়েন

কুষ্টিয়ায় হোম কোয়ারেন্টাইন মানছেন না প্রবাসীরা। জরিমানা ধার্য করা হলেও তারা শর্ত ভঙ্গ করে আবারও আত্মীয়-স্বজনের বাড়িতে এমনকি যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছেন। তবে হোম কোয়ারেন্টাইন ভঙ্গকারীদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে।

এবার হোম কোয়ারেন্টাইন না মানায় কুষ্টিয়ার কুমারখালীতে এক প্রবাসীর বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। সেই সঙ্গে ওই প্রবাসীর বাড়িতে দুইজন আনসার সদস্যকে সার্বক্ষণিক মোতায়েন রাখা হয়েছে।

জানা যায়, কুমারখালী পৌরসভার তেবাড়ীয়া গ্রামের ৭নং ওয়ার্ডের বাসিন্দা ওই প্রবাসী গত ১৬ মার্চ বাহারাইন থেকে দেশে আসেন। দেশে আসার পর তাকে প্রশাসনের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশ দেয়া হয়। কিন্তু তিনি প্রশাসনের নির্দেশকে উপেক্ষা করে সর্বত্র ঘুরে বেড়াতে থাকেন।

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান কয়েক দিন আগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। কিন্তু জরিমানা দেয়ার পরও তিনি শর্ত ভঙ্গ করে হোম কোয়ারেন্টাইন না মেনে পুনরায় আত্মীয়-স্বজনের বাড়িতে এমনকি হাট-বাজারে ঘুরে বেড়াতে থাকেন।

এ অবস্থায় শর্ত ভঙ্গ করায় সোমবার (২৩ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান একাধিকবার হোম কোয়ারেন্টাইন না মানায় তার বাড়িতে গিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করেন। একই সঙ্গে লকডাউন সংক্রান্ত একটি পোস্টার বাড়িতে টাঙিয়ে দিয়ে ওই বাড়িতে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য দুজন আনছার সদস্যকে বাড়ির সামনে মোতায়েন করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান জানান, প্রবাসীদের মাধ্যমে প্রাণঘাতী করোনাভাইরাস যাতে সংক্রমিত না হয় সেজন্য প্রশাসন হোম কোয়ারেন্টাইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করতে বাধ্য হয়েছে।

এর অংশ হিসেবে ওই প্রবাসীর বাড়ি লকডাউন ঘোষণা করে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য দুজন আনসার সদস্যকে বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে। তিনি করোনাভাইরাস মোকাবেলায় প্রবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

সূত্র : জাগো নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন