সরকারকে করোনা ঠেকাতে ২৫ মিলিয়ন অনুদান দিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

প্রকাশিত: মার্চ ২৩, ২০২০ / ০৬:৩৭অপরাহ্ণ
সরকারকে করোনা ঠেকাতে ২৫ মিলিয়ন অনুদান দিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

বিশ্বব্যাপী সব ধরনের ক্রিকেট বন্ধ রয়েছে করোনার জন্যে। এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাও তার ব্যতিক্রম নয়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অনির্দিষ্ট কালের জন্য সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ করেছে।

সরকার ও স্বাস্থ্যকর্মীদের পাশে থাকার ঘোষণা দিয়েছে তারা। এই দুটি দায়িত্ব পালন করেই থেমে থাকেনি লঙ্কান ক্রিকেট বোর্ড। বরং এই বৈশ্বিক মহামারি থেকে দেশকে রক্ষার জন্য বিপুল পরিমাণের অর্থ অনুদান দিয়েছে।

এএসএলসি জানিয়েছে, ‘করোনা দেশব্যাপী স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি করেছে। এটা প্রতিরোধের লড়াইয়ে সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি অনুদান দিচ্ছে এসএলসি। সরকারকে অনতিবিলম্বে এটা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

বর্তমান সমস্যার গুরুত্ব বুঝতে পেরে শ্রীলঙ্কা ক্রিকেট সরকারকে সাহায্য করার জন্য আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। বোর্ড এরই মধ্যে সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ করে দিয়েছে। সে সঙ্গে জাতীয় ও প্রথম শ্রেণির সব ক্রিকেটারকে ঘরে থাকতে বলে দেওয়া হয়েছে। সরকারের সব নিয়ম কানুন মানতে বলে দেওয়া হয়েছে।’

এদিকে ক্রিকেট বোর্ডের এমন উদ্যোগে মুগ্ধ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপক্ষে টুইটারে লিখেছেন, ‘শ্রীলঙ্কা বোর্ডকে ধন্যবাদ সরকারকে আড়াই কোটি রুপি দান করে সহায়তা করার জন্য।

দেশের নানা প্রান্ত থেকে যত সাহায্য আসছে, তাতে ভাষা হারিয়ে ফেলছি। খেলোয়াড়েরা যারা ব্যক্তিগতভাবে সাহায্যের জন্য এগিয়ে আসছেন, তাদেরও ধন্যবাদ। এক সঙ্গে লড়লে আমরা পারব।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন