মারাত্মক ভুল ছিল ‘প্রবাসীদের অবাধ বিচরণের সুযোগ দেওয়া’: সাঈদ খোকন

প্রকাশিত: মার্চ ২২, ২০২০ / ০৬:২০অপরাহ্ণ
মারাত্মক ভুল ছিল ‘প্রবাসীদের অবাধ বিচরণের সুযোগ দেওয়া’: সাঈদ খোকন

ঢাকা- দেশে করোনাভাইরাস এপ্রিলের শুরু থেকে ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার পর তিনি এমনটি মনে করছেন।

রোববার দুপুরে নগরভবনের ব্যাংক ফ্লোর সভাকক্ষে সিটি কর্পোরেশন এলাকায় করোনাভাইরাস প্রতিরোধ এবং মোকাবেলার লক্ষ্যে গঠিত কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, প্রবাসীরা অবাধে বিচরণ করার মাধ্যমে করোনাভাইরাস ছড়িয়ে দিয়ে ব্যাপক প্রাণহানি ঘটার দৃশ্যপট তৈরি করেছে। দেশে এসে তাদের অবাধ বিচরণের সুযোগ দেওয়া ছিল মারাত্মক ভুল।

এসময় তিনি বলেন, ‘দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সাথে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে কথা বলার পর মনে হচ্ছে এপ্রিল মাসের শুরু থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করতে পারে।

তা এখনই আমাদের সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে এটি মোকাবিলায় কাজ করতে হবে। তাই করপোরেশন এলাকার করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটি রিভিউ করে আরও শক্তিশালী কমিটি গঠন করা দরকার বলে মনে করি।’

সাঈদ খোকন আরো বলেন, দেশে করোনাভাইরাস যেন আর ছড়িয়ে পড়তে না পারে তাই আক্রান্ত ব্যক্তিদের তথ্য সংগ্রহ করে তাদের নজরদারিতে রাখতে হবে। এ জন্য গোয়েন্দা সংস্থার সদস্যরা কার্যকর ভূমিকা পালন করতে পারে।

মেয়র বলেন, সাধারণ রোগীরা যেন হাসপতালগুলোতে চিকিৎসা সেবা পান এবং করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসে তারা যেন সংক্রমিত না হন সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। এ জন্য হাসপাতালের পরিচালকদের সঙ্গে বিভিন্ন দফতর সংস্থার প্রতিনিধিদের এখনই বসা উচিত।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন