করোনা ভাইরাস নিয়ে সৌদি প্রবাসী বাংলাদেশিদের জন্য জরুরি নির্দেশনা

প্রকাশিত: মার্চ ১৯, ২০২০ / ১১:৪৭পূর্বাহ্ণ
করোনা ভাইরাস নিয়ে সৌদি প্রবাসী বাংলাদেশিদের জন্য জরুরি নির্দেশনা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার থেকে সৌদি আরবে পাসপোর্ট (এমআরপি) রি-ইস্যু’র সরাসরি আবেদন আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

কনস্যুলেটের কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) মুহম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে অনলাইনে আবেদনপত্র জমা দেয়া যাবে।

অনলাইনে আবেদনপত্র জমার পদ্ধতি

১. এই লিংক হতে আবেদন সংগ্রহ পূর্বক পূরণ করতে হবে।

২. পূরণ করা আবেদনটিতে অবশ্যই স্থানীয় মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

৩. বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দার একাউন্ট (ACCOUNT) নম্বর ও আইবান (IBAN) নম্বর উল্লেখ পূর্বক জরুরি পাসপোর্টের জন্য ৪১৫ সৌদি রিয়াল ও সাধারণ পাসপোর্টের জন্য ১২৫ সৌদি রিয়াল অন লাইন ব্যাংক ট্রান্সফার করে জমা প্রদান করতে হবে। জমা দেয়ার সময় জমাকৃত রশিদে অবশ্যই নিজ নিজ পাসপোর্ট নম্বর উল্লেখ করতে হবে। Bank Name: ALAWWAL BANK CONSULATE GENERAL OF BANGLADESH ACCOUNT: 054-073-707-065 IBAN: SA83 5000 0000 0540 7370 7065

৪. বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দার ই-মেইল fspvjeddah@gmail.com এ আবেদনপত্র,পাসপোর্ট ও ইকামার ফটোকপি এবং ব্যাংকের অনলাইন ফি জমাকৃত রশিদের স্ক্যান কপি সংযুক্ত করে আবেদনপত্র জমা দিতে হবে। যে কোন প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে, হটলাইন ৮০০২৪৪০০৫১ অথবা ০৫৫৮১৬৯৩৭৮, ০৫৩৪১৬৯৬৯০, ০৫৩১৪২৩০৭৯, ০৫৫৮১৬২৯৯২।

ব্যাংকিং সেবা বন্ধ

কনস্যুলেটে অবস্থিত সোনালী ব্যাংক অফিসে কর্মরত ডেপুটি জেনারেল ম্যানেজার ও ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ ফজলুল কবির জেদ্দায় চ্যানেল আই অনলাইন-কে জানান, করোনা ভাইরাস কভিড-১৯ ভয়াবহ বিস্তার রোধে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ১৯ মার্চ থেকে ৩১ মার্চ ২০২০ পর্যন্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা এর সোনালী ব্যাংক প্রতিনিধি উইং কতৃক প্রদেয় সকল প্রকার ব্যাংকিং সেবা প্রদান বন্ধ থাকবে।

তবে জরুরি প্রয়োজনে রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফোন নম্বরে যোগাযোগ করা যাবে।

যোগাযোগের জন্য ফোন নম্বর

হিসাব খোলা সংক্রান্ত: সঞ্চয়ী হিসাব খোলা/ এফসি হিসাব খোলা / কিস্তি ভিত্তিক হিসাব খোলা এবং বিভিন্ন হিসাব নম্বর জানানো বিষয়ে ০৫৪৫৫৯৩২৬৩।

বন্ড সংক্রান্ত: ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড/ইউ,এস,ডলার বন্ড ইস্যু এবং নবায়নসহ ডেলিভারি প্রদান ও নগদায়ন করা সংক্রান্ত ইত্যাদির জন্য ০৫৬৯৩২৭১৫৬।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন