খাদ্যের পর্যাপ্ত মজুদ আছে, দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: মার্চ ১৮, ২০২০ / ১২:৫৩অপরাহ্ণ
খাদ্যের পর্যাপ্ত মজুদ আছে, দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

করোনা পরিস্থিতি অবনতির হুজুগে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনে বাসায় মজুদ রাখার প্রয়োজন নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তাই দামও বাড়বে না।

বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন: “কোনো জিনিসের দাম বাড়বে না, তাই বাড়তি জিনিস কিনে বাসায় মজুদ রাখার প্রয়োজন নেই। আর পাইকারি বাজারে দাম বাড়েনি।’’

ব্যবসায়ীদের কৃত্রিম সংকট তৈরি না করার আহ্বান জানিয়ে টিপু মুনশি বলেন, ‘খুচরা বিক্রেতারা বাড়তি দাম রাখছে। কিন্তু তার বিরুদ্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের ৭টি টিম মাঠে নেমেছে। মানুষকে সচেতন হতে হবে।’

গত কয়েকদিন ধরে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে- এমন সংবাদের পর কিছু কিছু মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন বাজারে।

দর কষাকষি কিংবা ভালো-মন্দের বিচার না করেই প্রয়োজনের তুলনায় অতিরিক্ত জিনিসপত্র কিনছেন কেউ কেউ। এতে কয়েকগুণ বিক্রি বাড়ার পাশাপাশি কিছু পণ্যের দামও বেড়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসে আক্রান্ত হয় ৩ ব্যক্তি। এরপর দুই দফার আরও ৭ জনের শরীরে এই ভাইরাস পাওয়ার কথা জানায় সরকার। তবে আক্রান্ত প্রথম ৩ জন এখন সুস্থ বলে দাবি করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন