জুমার জামাত এখনই পাকিস্তানে বন্ধ হচ্ছে না

প্রকাশিত: মার্চ ১৮, ২০২০ / ১২:২৮পূর্বাহ্ণ
জুমার জামাত এখনই পাকিস্তানে বন্ধ হচ্ছে না

পাকিস্তানে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় উদ্ভূত পরিস্থিতিতে এখনই জুমার জামাত বন্ধ না করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিন সকালে পাকিস্তান ওলামা কাউন্সিলের শীর্ষ আলেমরা ক’রো’নার কারণে জুমার জামাত বন্ধ রাখার পক্ষে মত দিয়েছিলেন। ক’রো’নার প্রকোপ বৃ’দ্ধি পাওয়ায় এ পরিস্থিতিতে মসজিদে জুমার নামাজ না পড়ার ফতোয়া দেন তারা।

এর আগে সোমবার দেশের উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিশ্বখ্যাত ইসলাম প্রচারক মাওলানা তারিক জামিলের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ক’রো’না থেকে রক্ষা পেতে সবার মুক্তির জন্য মাওলানা তারিক জামি’লের কাছে বিশেষ দোয়া চান পাক প্রধানমন্ত্রী। তাবলিগী ইজতেমাসহ ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান সী’মাবদ্ধ রাখারও অনুরোধ জানান তিনি।

পাকিস্তানের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী পীর নুরুল হক কাদরীও আলেমদের কাছে খুতবা ও ​নামাজ সংক্ষিপ্ত করার আহ্বান জানিয়েছিলেন।

পাঞ্জাব ও সিন্ধুপ্রদেশে আক্রান্তের সংখ্যা বৃ’দ্ধি পাওয়ায় পাকিস্তানজুড়ে উ’দ্বেগ তৈরি হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ২৩৬ জন কোভিড-১৯ ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। মঙ্গলবার নতুন করে পাঁচজনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাস শ’না’ক্ত হয়েছে।

এদিকে পাকিস্তানজুড়ে ক’রো’নার প্রকোপ বৃ’দ্ধি পাওয়ায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।
মঙ্গলবার এ ভাষণে নোভেল ক’রো’না’ভা’ই’রাসের বিরুদ্ধে পাকিস্তান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরবেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন