বিমানবন্দর থেকে ২ বিদেশিকে পুশব্যাক

প্রকাশিত: মার্চ ১৭, ২০২০ / ০১:০৩অপরাহ্ণ
বিমানবন্দর থেকে ২ বিদেশিকে পুশব্যাক

কাতার এয়ারওয়েজে সোমবার (১৬ মার্চ) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা দুই বিদেশিকে পুশব্যাক করা হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক তৌহিদুল আহসান। মঙ্গলবার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

এর আগে গতকাল দুপুর ১২টা থেকে ইউরোপের ফ্লাইট বন্ধ করে দেয়া হয়। তখন জানানো হয়েছিল ওই সময়ের পর ইউরোপ থেকে কেউ দেশে আসলে তাকে পুশব্যাক করা হবে।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ জন বেড়েছে : দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও দুইজন বৃদ্ধি পেয়ে মোট রোগীর সংখ্যা হয়েছে ১০ জন। নতুন আক্রান্তদের একজন যুক্তরাষ্ট্র ফেরত, অপরজন ইটালি ফেরত।

মঙ্গলবার রাজধানীর মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানিয়েছেন।

নতুন আক্রান্ত দুজনের একজন আগে থেকেই কোয়ারেন্টিনে ছিলেন। অপরজন একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তাদের সবাই বিদেশ ফেরত অথবা তাদের সংস্পর্শে এসেছেন বলে জানিয়েছে আইইডিসিআর। এর আগে সোমবার পর্যন্ত আটজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন আক্রান্ত দুইজনই পুরুষ, এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ জন। এছাড়া করোনা সন্দেহে আইসোলেশনে আছেন ১৬ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে আছেন ৪৩ জন। আর ইতিমধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি আরও বলেন, বিদেশ থেকে আসা ব্যক্তিদের অবশ্যই ১৪ দিন হোম কোয়ারেন্টাইন মানতে হবে। জ্বর গলাব্যথা, কাশি হলে আইইডিসিয়ার এর হটলাইনে যোগাযোগ করার আহ্বান করা হয়েছে।

স্কুল-কলেজ বন্ধ করায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। এখনও দেশে উদ্বেগ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন