শুধু বই মুখস্থ করলেই সু-শিক্ষিত হওয়া যায় না

প্রকাশিত: মার্চ ১৬, ২০২০ / ১২:৩৮পূর্বাহ্ণ
শুধু বই মুখস্থ করলেই সু-শিক্ষিত হওয়া যায় না

লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি বলেন, শুধু বই মুখস্থ ও পরীক্ষায় ভালো ফলাফল করলেই সু-শিক্ষিত হওয়া যায়না। সু-শিক্ষিত হতে হলে লেখাপড়ার পাশাপাশি তার অন্যান্য চরিত্র গুলোকেও ভালো করতে হবে।

রোববার (১৫ মার্চ) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় এস এস সরকারি উচ্চ বিদ্যালয় এ্যান্ড টেকনিক্যাল কলেজ প্রাঙ্গনে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি একাই শিক্ষিত হবো এই চিন্তা থেকে আমাদের সরে আসতে হবে। এছাড়া কোন মুরুব্বিকে সালাম দিতে, শিক্ষাগুরু ও পিতা-মাতাকে সম্মান জানাতে বই পুস্তক লাগে না। একজন শিক্ষার্থীর লেখাপড়া ভালো করার পাশাপাশি তার সকল দিক ভালো হলেই তাকে ভালো বলা যায়।

হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শামীমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার, উপজেলামাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কন্দর্ব নারায়ণ,

অধ্যক্ষ মোফাজ্জল হোসেন, অধ্যক্ষ মোতাহার হোসেন লাভলু, এসএস সরকারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান, প্রধান শিক্ষক সাজ্জাদহোসেনসাগর তবিবর রহমান, নুরমোহাম্মদ বাবলু, সাবেক আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক রওশন হাবিব খান মানিক প্রমূখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন