স’ন্দেহভাজন ক’রো’না রো’গী সোহরাওয়ার্দী মেডিকেল থেকে পা’লালেন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২০ / ১২:৩৬পূর্বাহ্ণ
স’ন্দেহভাজন ক’রো’না রো’গী সোহরাওয়ার্দী মেডিকেল থেকে পা’লালেন

ক’রো’না’ভা’ই’রাস আ’ক্রা’ন্ত কি না সেই পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের প্রস্তুতির মধ্যে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন এক রোগী। তার বাড়ি নোয়াখালী। বাহরাইন প্রবাসী ওই ব্যক্তি জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে এখানে ভর্তি হয়েছিলেন বলে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানিয়েছেন।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মামুন মোরশেদ জানান, গত ১৮ জানুয়ারি বাহরাইন থেকে দেশে ফেরেন ৪০ বছর বয়সী ওই ব্যক্তি। তখন নিউমনিয়ার লক্ষণ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। তার জ্বর, সর্দি-কাশি ও শ্বা’স’ক’ষ্টের স’মস্যা থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ ক’রো’না সন্দে’হে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করে। তবে ১৮ জানুয়ারির দিকে বাহরাইনে কোনো করোনা রোগী ধরা না পড়ায় ওই সময় তার পরীক্ষা করেনি আইইডিসিআর।

আজ (রোববার) সকাল ৮টার দিকে গায়ে জ্বর নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন তিনি। ক’রো’নার লক্ষণ থাকায় তাকে পরীক্ষা করা হবে শুনে ভয়ে স্ত্রীকে নিয়ে পা’লি’য়ে যান ওই রোগী। দুপুর সাড়ে ১২টার দিকে আইইডিসিআরের দল স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে এলে মেডিসিন ওয়ার্ডে তাকে ও তার স্ত্রীকে খুঁজে পাওয়া যায়নি।

এর আগে গত ১০ মার্চ করোনাভাইরাস আ’ক্রা’ন্ত কি না পরীক্ষা করতে বলায় সিলেটে একটি বেসরকারি হাসপাতাল থেকে সৌদি আরব প্রবাসী এক নারী পা’লি’য়েছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন