সোহেল তানভীর ছাড়িয়ে যাচ্ছেন সাকিবকে

প্রকাশিত: মার্চ ১৫, ২০২০ / ১০:৩৪অপরাহ্ণ
সোহেল তানভীর ছাড়িয়ে যাচ্ছেন সাকিবকে

একটা সময়ে বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান। সাম্প্রতিক সময়ে জু’য়া’ড়ি’দের কাছ থেকে ম্যাচ ফি’ক্সিং’য়ের প্রস্তাব পাওয়ার পারও বিষয়টি গোপন রাখায় পেশাদার ক্রিকেট থেকে এক বছর নি’ষি’দ্ধ সাকিব। আর এই সুযোগেই বাংলাদেশ সেরা এ ক্রিকেটারকে ছাড়িয়ে যাওয়ার পথে রয়েছেন পাকিস্তানের তারকা পেসার সোহেল তানভির।

চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতান সুলতান্সের হয়ে খেলছেন সোহেল তানভির। ইতিমধ্যে ৮ ম্যাচে মাঠে নেমে শি’কা’র করেছেন ১০ উইকেট। আর এই উইকেট শি’কা’রের মধ্য দিয়েই পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৩৫০ এর বেশি উইকেট শি’কা’রের নজির স্থাপন করেছেন সোহেল তানভির।

৩৩৬ ম্যাচ ৩৫১ উইকেট শি’কা’র করেছেন সোহেল তানভির। আর ৪টি উইকেট শি’কা’র করলেই বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়িয়ে যাবেন তিনি। সাকিব ৩০৮ ম্যাচে শি’কা’র করেছেন ৩৫৪ উইকেট।

৩৫ বছর বয়সী সোহেল তানভীর ৩৫১ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে সর্বকালের সর্বোচ্চ উইকেট শি’কা’রিদের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। ৩৫৪ উইকেট নিয়ে পঞ্চম পজিশনে সাকিব।

৪৫৫ ম্যাচে ৪৯৭ উইকেট শি’কা’র করে শীর্ষে রয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট শি’কা’র করে দ্বিতীয় পজিশনে রয়েছেন শ্রীলংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন