তামিম বললেনঃ আমরা বিশ্ব ক্রিকেটের অন্যতম একটা সুশৃঙ্খল দল

প্রকাশিত: মার্চ ১৪, ২০২০ / ১১:২৩অপরাহ্ণ
তামিম বললেনঃ আমরা বিশ্ব ক্রিকেটের অন্যতম একটা সুশৃঙ্খল দল

বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জাতীয় দলের ডিসিপ্লিন নিয়ে বলেছেন, আমি মনে করি আমরা বিশ্ব ক্রিকেটের অন্যতম একটা সুশৃঙ্খল দল।

তবে আমরা আরও ভালো হতে পারি। ওই জিনিসগুলো যদি আমি আগে ঠিক করতে পারি এবং তার প্রভাব মাঠে খেলায় পড়তে থাকে তাহলে তো ভালো।

২০১১ সালের দিকে সাকিব আল হাসান যখন জাতীয় দলের অধিনায়ক ছিলেন তখন তার সহকারী ছিলেন তামিম ইকবাল। কিন্তু ২০১১ সালের আগস্টে জিম্বাবুয়ে সফরে বাজে পারফরম্যান্সের পাশাপাশি দলে ডিসিপ্লিন নিয়ে সমস্যা দেখা দেয়ায় অধিনায়ক সাকিব ও সহঅধিনায়ক তামিমকে বাদ দিয়ে নেতৃত্ব দেয়া হয় মুশফিকুর রহিমকে।

মুশফিক অধিনায়ক হওয়ার পর দেশের ক্রিকেট মহলে গু’ঞ্জ’ন রটে অধিনায়কের কথা সেভাবে পাত্তা দেন না সাকিব-তামিমদের মতো সিনিয়র ক্রিকেটাররা। দলের ডিসিপ্লিন নিয়ে গু’ঞ্জ’ন তৈরি হওয়ার পর ২০১৪ সালের নভেম্বর মুশফিকের পরিবর্তে নেতৃত্ব দেয়া হয় মাশরাফি বিন মুর্তজাকে।

তার নেতৃত্বে জাতীয় দলে ডিসিপ্লিন ফিরে আসে। মাশরাফির অধিনায়কত্বে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স করে।

সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের ঠিক আগের দিন দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি স্বেচ্ছায় নেতৃত্ব ছেড়ে দেয়ায় গত ৮ মার্চ বিসিবি তামিমকে দায়িত্ব দেয়।

জাতীয় দলের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম শনিবার মিরপুরে বলেন, সত্যি বলতে কি, আমি খুব অ’ভিজ্ঞ ক্যাপ্টেন নই। আমি অনেক জায়গায় অনেক ক্যাপ্টেন্সি করেছি, তাও কিন্তু নয়। এ কারণে আমার প্রতিও বিশ্বাস রাখবেন। ভালো কিছুর জন্য আমাকে একটু সময় দিতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন