কুয়েতে করোনা সংক্রমণের আশঙ্কায় দুই সপ্তাহ ছুটি ঘোষণা

প্রকাশিত: মার্চ ১২, ২০২০ / ১১:২১পূর্বাহ্ণ
কুয়েতে করোনা সংক্রমণের আশঙ্কায় দুই সপ্তাহ ছুটি ঘোষণা

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় কুয়েতে দুই সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়েছে। কুয়েত মন্ত্রিপরিষদ গতকাল বুধবার সন্ধ্যায় এমন সিদ্ধান্তের কথা জানায়। এ ছাড়া করোনা প্রতিরোধে এ সময় অন্যান্য সিদ্ধান্তের কথাও ঘোষণা করা হয়।

মন্ত্রিপরিষদের পক্ষ থেকে জানানো সিদ্ধান্তগুলো হলো—পাবলিক ও প্রাইভেট সেক্টরে ১২ থেকে ২৬ মার্চ পর্যন্ত ছুটি থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কুয়েতের সব বাণিজ্যিক ফ্লাইট স্থগিত থাকবে। সংক্রমণ এড়াতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

রেস্তোরাঁ, ক্যাফে, হল, শপিং সেন্টার, প্রাইভেট হেলথ ইনস্টিটিউট বন্ধ থাকবে। ব্যাংকগুলো ১২ থেকে ২৯ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে (এটিএমএস উন্মুক্ত থাকবে)।

এমন সিদ্ধান্ত জানানোর পর থেকেই কুয়েতের বিভিন্ন সুপারমার্কেটে উপচেপড়া ভিড় লক্ষ করা যায়। ভিডিও ফুটেজে দেখা যায়, লাইন ধরে সুপারমার্কেটগুলোতে কেনাকাটা করছেন শত শত মানুষ। বিভিন্ন শুকনো খাবারসহ ছুটির সময়ের জন্য নানা প্রয়োজনীয় পণ্য ও সামগ্রী কিনে রাখছেন তাঁরা।

এরই মধ্যে কুয়েতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তবে সেখানে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এ ছাড়া দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নেদারল্যান্ডসভিত্তিক সংবাদমাধ্যম বিএনও নিউজ এ খবর জানিয়েছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৬১৯ জনে। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ২৬ হাজার ৫৪৯ জন বলে জানা গেছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৮ হাজার ৮৬ জন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন