বাংলাদেশি এক ব্যক্তিকে ২৬ মাস সা’জা শেষে ফেরত দিল ভারত

প্রকাশিত: মার্চ ১২, ২০২০ / ১২:৩২পূর্বাহ্ণ
বাংলাদেশি এক ব্যক্তিকে ২৬ মাস সা’জা শেষে ফেরত দিল ভারত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মো. নুরুজ্জামান মিয়া (৩৬) নামে এক ব্যক্তি ভারতীয় জলপাইগুড়ি কা’রা’গা’রে ২৬ মাস সাজা ভোগ করে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর হয়ে দেশে ফিরেছেন।

বুধবার দুপুরে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতীয় পুলিশ বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। নুরুজ্জামান পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালাঙ্গী গ্রামের মফুর উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার একটি সীমান্ত হয়ে অ’বৈ’ধভাবে ভারতে যান নুরুজ্জামান। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে আ’ট’ক করে সে দেশের পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ করে। পাসপোর্ট ছাড়া অ’বৈ’ধ’ভাবে অনুপ্রবেশের দায়ে ভারতীয় আদালত তাকে ২৬ মাস সা’জা প্রদান করেন।

অবশেষে ভারতের জলপাইগুড়ি কা’রা’গারে সা’জাভোগ করে ভারতীয় চাংরাবান্ধা দিয়ে বুধবার (১১ মার্চ) ভারতীয় পুলিশ বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের কাছে নুরুজ্জামানকে হস্তান্তর করে। এ সময় উভয় দেশের পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশনের পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন বলেন, ‘পাসপোর্ট ছাড়া অ’বৈ’ধভাবে ভারতে প্রবেশের দায়ে ওই দেশের জলপাইগুড়ি কারাগারে ২৬ মাস সা’জাভোগ করার পর দেশে ফেরত দিয়েছে নুরুজ্জামানকে। তার পরিবারের কাছে তাঁকে হস্তান্তর করা হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন