ক’রোনা থেকে সুস্থ হয়ে বি’স্ময়কর তথ্য দিলেন এই তরুণী

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০৭:০৮অপরাহ্ণ
ক’রোনা থেকে সুস্থ হয়ে বি’স্ময়কর তথ্য দিলেন এই তরুণী

বিশ্বজুড়ে তা’ণ্ড’ব চালিয়ে যাচ্ছে প্রা’ণ’ঘা’তী ক’রো’না’ভা’ই’রাস। বেড়েই চলেছে এই ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত ও মৃ’তে’র সংখ্যা। এখন পর্যন্ত ক’রো’না’ভা’ই’রা’সে আ’ক্রা’ন্ত হয়েছে ১১৩টি দেশ।

তবে এই ক’রো’না আ’ত’ঙ্কের মধ্যেই কোভিড-১৯ রো’গে আ’ক্রা’ন্ত অস্ট্রেলিয়ার এক তরুণী অন্যদের সা’হ’স দিয়ে বলছেন, গলা ব্য’থা ও মাথা ব্যথার চেয়ে জ’টি’ল অ’সু’খ নয় ক’রো’না।

ব্রিগ্রেড উইলকিন্স নামের এই তরুণী গত সপ্তাহে লন্ডন থেকে সিঙ্গাপুরের হয়ে বিয়ের জন্য অষ্ট্রেলিয়ার ব্রিসবেন পৌঁছান। সেখানে তার কোভিড-১৯ রো’গ ধরা পড়ে। এ ব্যাপারে তিনি বলেন, কিভাবে ক’রো’না’ভা’ই’রা’সে তিনি আ’ক্রা’ন্ত হলেন তা তার ধারণার বাইরে। তবে এক সপ্তাহের মতো লন্ডনে কাটিয়ে সিঙ্গাপুর হয়ে ব্রিসবেনে পৌঁছেছেন বলে এক সাক্ষাৎকারে জানান তিনি।

কুইন্সল্যান্ড স্বাস্থ্য অফিসের বরাত দিয়ে ব্রিগ্রেড উইলকিন্স জানান, কোয়ারেন্টাইন থাকার পর এই সপ্তাহের চিকিৎসা শেষে হাসপাতাল থেকে তাকে মু’ক্তি দেয়া হবে। তিনি বলেন, ‘আমি যে বার্তাটি বিশ্বের কাছে তুলে ধরতে চাই তা হলো কারও কাছে করোনা ইতিমধ্যে রয়েছে এবং ক’রো’নার লক্ষণ খুব সাধারণ, যেমন মা’থা ব্য’থা, বা গলা ব্য’থা’র মতো বা ক্লা’ন্ত করে ফেলে।’

উইলকিন্স আরও বলেন, ‘মিডিয়া ক’রো’না’ভা’ইরা’স’কে যেভাবে তুলে ধরছে; আসলে ততটা গু’রু’তর নয়। ক’রো’না’ভা’ই’রাস সম্পর্কে মিডিয়ার শিরোনামে প্রচুর হাইপ এবং হি’স্টিরিয়া রয়েছে। তবে ক’রো’না’য় আ’ক্রা’ন্ত বিশেষত প্রবীণ বিষয়টি অ’ত্যন্ত গুরুতর। আমি মনে করি আমাদের শান্ত থাকতে হবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন