সেই আরুক মুন্সি বঙ্গবন্ধুর চরিত্রে, বিপরীতে মৌসুমী

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০৫:৫৭অপরাহ্ণ
সেই আরুক মুন্সি বঙ্গবন্ধুর চরিত্রে, বিপরীতে মৌসুমী

গোপালগঞ্জের সেই আরুক মুন্সিকে এবার একটি চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রেই দেখা যাবে। এর আগে জাতির পিতার চশমা, গোঁফ ও কেশবিন্যাস অনুকরণ করে সামাজিকমাধ্যমে তিনি বেশ পরিচিতি পেয়েছিলেন।

‘শেখ রাসেলের আর্তনাদ’ নামের চলচ্চিত্রটির পরিচালনা করবেন সালমান হায়দার। প্রথমবারের মতো এই শি’শুতোষ চলচ্চিত্রে অ’ভিনয় করতে যাচ্ছেন আরুক মুন্সি।

এতে তার বিপরীতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা চরিত্রে অ’ভিনেত্রী মৌসুমীর থাকার কথা রয়েছে। পরিচালক সালমান হায়দার এমনটাই জানিয়েছেন। তবে এখন পর্যন্ত মৌসুমীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

হঠাৎ করেই দেশবাসীর নজর কেড়েছিলেন আরুক মুন্সি। সোশ্যাল মিডিয়ায় তার ছবি, ভিডিও পোস্ট করেছেন অনেকে। দেখতে অনেকটা বঙ্গবন্ধুর মতো বলেই গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ার নজরে এসেছিলেন তিনি।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজে’লার ওড়াকান্দি ইউনিয়নের কামা’রোল গ্রামে জন্মগ্রহণ করেন আরুক।

তাকে দেখতে বঙ্গবন্ধুর মতো লাগে এ কথা সবাই বললেও নিজেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বলতেই বেশি পছন্দ করেন।

সামাজিকমাধ্যমে তার কিছু স্থিরচিত্র ছড়িয়ে পড়ায় তিনি আলোচনায় চলে আসেন। সেই সুবাদেই এই চলচ্চিত্রে অ’ভিনয়ের ডাক পান আরুক।

চাকরির কারণে ঢাকায় বসবাস করেন আরুক মুন্সি। জানালেন, বঙ্গবন্ধুর চরিত্রে অ’ভিনয়ের সুযোগ পাওয়াটা যে কারও জন্যই দারুণ। নিজের সর্বোচ্চটা দিয়ে তিনি এ চলচ্চিত্রে অ’ভিনয় করবেন বলে জানান।

আরুক বলেন, বঙ্গবন্ধুর কোনো কপি হবে না। বিকল্পও হবে না। মানুষ ভাবে আমা’র চেহারা বঙ্গবন্ধুর মতো কিন্তু আমা’র কাছে ওরকম লাগে না। তিনি জানান, নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে ভালোবাসে। সেই ভালোবাসার কারণেই হয়তো এই রকমভাবে।

ইতিমধ্যে তিনি এই চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। অল্পসময়ের মধ্যেই দৃশ্যধারণ শুরু হবে। এতে শেখ হাসিনার চরিত্রে অ’পর্ণা ঘোষের অ’ভিনয়ের কথা জানান পরিচালক।

তবে অ’পর্ণা জানান, ছবির একটি ফটোশুটে অংশ নিয়েছেন। এতে অ’ভিনয়ের জন্য এখনও কোনো চুক্তি হয়নি।

শেখ রেহানার চরিত্রে ভাবনা, শেখ রাসেলের চরিত্রে রোহান, শেখ কামালের চরিত্রে ইউসুফ ও শেখ জামালের চরিত্রে সাব্বিরের অ’ভিনয়ের কথা রয়েছে বলে জানান পরিচালক।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন