কেজি দরে ২০ টন বই বিক্রির সময় হাতেনাতে ধ’রা শিক্ষা কর্মক’র্তা!

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০২:২১অপরাহ্ণ
কেজি দরে ২০ টন বই বিক্রির সময় হাতেনাতে ধ’রা শিক্ষা কর্মক’র্তা!

ঝালকাঠির রাজা’পুরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই বিক্রির সময় জ’ব্দ করেছে উপজে’লা প্রশা*সন। এসময় বিক্রি করা বইসহ একটি ট্রাকও জ’ব্দ করা হয়।

জানা গেছে, সোমবার (৯ মা’র্চ) সকালে উপজে’লা সদরের রাজা’পুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমান বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার সময় সংবাদ পেয়ে উপজে’লা নির্বাহী কর্তক’র্তা সোহাগ হাওলাদার ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জ’ব্দ করেন।

৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গো’পনে বিক্রি করেন উপজে’লা মাধ্যমিক শিক্ষা কর্মক’র্তা আবুল বাসার তালুকদার।

অ’ভিযুক্ত শিক্ষা কর্মক’র্তা আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে।

উপজে’লা নির্বাহী কর্তক’র্তা মো. সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমতি নেই। শিক্ষা কর্মক’র্তা গো’পনে নতুন এসব বইও বিক্রি করেছেন।

এ ঘটনায় উপজে’লা মাধ্যমিক শিক্ষা কর্মক’র্তার বি’রুদ্ধে রাজা’পুর থা*নায় সাধারণ ডায়েরী করা হয়েছে। এছাড়া ঘটনাটি দুদককে জানানো হয়েছে এবং মা’মলার প্রস্তুতি চলছে বলেও জানান উপজে’লা নির্বাহী কর্তক’র্তা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন