করোনা থেকে রক্ষা পেতে গোবর দিয়ে গোসল করছে ভারতীয়রা!

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০১:২৪অপরাহ্ণ
করোনা থেকে রক্ষা পেতে গোবর দিয়ে গোসল করছে ভারতীয়রা!

বর্তমান বিশ্বে সবচেয়ে আ’লোচিত বিষয় হচ্ছে করোনা ভাইরাস। দিনদিন এই ভাইরাসে মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ২৮৫ জনের। বিভিন্ন দেশে দেড় লক্ষ মানুষ এ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত তিনজন রোগী শ*নাক্ত হয়েছে।

এমতাবস্তায়, করোনা ভাইরাসকে দূরে রাখতে নানান কা’ণ্ড ঘটাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। তেমনি এক উদ্ভট কা’ণ্ড ঘটিয়ে খবরের শিরোনাম ভারতের কর্নাট’কের কয়েকজন।

কর্নাট’ক প্রদেশের চিত্রদুর্গা জে’লার হিরিউর এলাকার চারজনকে একটি গোবরে মেশানো চৌবা`চ্চায় গলা পর্যন্ত ডুবিয়ে বসে আছে। তারা করোনা ভাইরাস থেকে নিজেদের মুক্ত রাখতে গরুর গোবর ও মূত্র দিয়ে গোসল করেন।

তাদের সেই গোসলের ভিডিও ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওতে দেখা যায় চারজনের একজন গোবর দিয়ে গোসলের গুণাবলী ব্যাখ্যা করেছেন এবং কী’ভাবে এটি করোনভাইরাসকে দূরে রাখতে সহায়তা করতে পারে সে ব্যাপারে কথা বলছেন।

তাদের একজন বলেন, মাসে একবার গোবর দিয়ে গোসল করলে পুরো শরীর পরিষ্কার হয়ে যায়। করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবী আতঙ্কিত। তারা গোবর ও গো মূত্রের ব্যবহার শুরু করলে সংক্রমিত হবে না। গরুর গোবর হলো সর্বরোগের ঔষধ।

তিনি আরো বলেন, আম’রা যদি সকলেই গোবর দিয়ে গোসল শুরু করি, তবে ভাইরাস থেকে প্রতিরোধ ক্ষমতা অর্জন করতে পারব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন