বিমানবন্দর থেকে পালিয়ে গেলেন করোনা আক্রান্ত যাত্রী, খুঁজছে পু’লিশ

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০১:১১অপরাহ্ণ
বিমানবন্দর থেকে পালিয়ে গেলেন করোনা আক্রান্ত যাত্রী, খুঁজছে পু’লিশ

বিমানবন্দর থেকে পা’লিয়ে- তিনি দাগী কোনো অ’পরা’ধী নন। একেবারেই সাদামাটা সাধারণ নাগরিক। কিন্তু বিমান থেকে নেমেই নিরু’দ্দেশ হয়ে গেছেন। ফলে তার খোঁজে মাঠে নেমেছে ব্যাঙ্গালুরু পু’লি’শ ও স্বাস্থ্যক’র্তারা।

কা’রণ আর কিছুই নয়, ক’রোনা ভা’ইরা’স সং’ক্র’মণের স’ন্দে’হ। ওই ব্যক্তি গতকাল রবিবার দুবাই থেকে ব্যাঙ্গালুরু বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর ব্যাঙ্গালুরু জে’লা হা’সপা’তালে যেতে বলা হয় তাকে। কিন্তু তিনি হা’সপা’তালে না গিয়ে উ’ধাও হয়ে গিয়েছেন। তারপর থেকেই তোলপাড় প্রশা*সন ও স্বাস্থ্য মহলে। খবর আনন্দবাজারের

ওই ব্যক্তির বাড়িতে এখন ২৪ ঘণ্টার নজরদারি চলছে। সম্ভাব্য যেখানে যেখানে যেতে পারেন, সেই সব জায়গার পু’লি’শকেও সতর্ক করা হয়েছে। আর সেই খবর ছড়িয়ে পড়ায় আ’তঙ্কি’ত শহরবাসীও। কর্নাট’ক স্বাস্থ্য দফতর থেকে বলা হয়েছে, ওই ব্যক্তির কাশি, হাঁচির মতো উপসর্গ ছিল। তাকে জে’লা হা’সপা’তালে পরীক্ষার জন্য যেতে বলা হয়।

১৪ দিনের জন্য ‘কোয়ারেন্টাইন’ বা আলাদা থাকতে হবে কি না, সেটা হা’সপা’তাল কর্তৃপক্ষ জানালে সেই মতো ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছিল। কিন্তু ওই হা’সপা’তালে তিনি যাননি। তাকে খুঁজে পেতে সব রকম চেষ্টা করা হচ্ছে। ওই ব্যক্তি বেপাত্তা হয়ে যাওয়ার পরেই পু’লি’শকে গোটা বিষয় জানানো হয়েছে। পু’লি’শও তার বাড়ির পাশে নজরদারি রেখেছে। এক পু’লি’শক’র্তা বলেন, ওই ব্যক্তিকে খুঁজে বার করে হা’সপা’তালে ভর্তি করানো হবে।

ভারতে এখন পর্যন্ত ৪৩ জনের ক’রোনা আ’ক্রা’ন্ত নিশ্চিত হওয়া গেছে। সর্বশেষ কেরালায় ৩ বছরের এক শি’শু এবং ৬৩ বছরের এক বৃদ্ধার মধ্যে ক’রোনা সং’ক্র’মন পাওয়া গেছে। শি’শুটি মা বাবার সঙ্গে সম্প্রতি ইতালি থেকে ফিরেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন