করোনা প্রতিরোধে যে যুগান্তকারী পদক্ষেপ নিলেন সৌদি বাদশাহ!

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ / ০৯:৩৬পূর্বাহ্ণ
করোনা প্রতিরোধে যে যুগান্তকারী পদক্ষেপ নিলেন সৌদি বাদশাহ!

দুটি পবিত্র মসজিদের রক্ষক কিং সালমান বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লুএইচও) -কে করোনভাইরাস নিয়ে লড়াই করার জন্য এক কোটি ডলার আর্থিক অনুদান দেওয়ার নির্দেশনা জারি করেছেন। রয়্যাল কোর্টের উপদেষ্টা এবং কিং সালমান মানবিক সহায়তার তত্ত্বাবধায়ক জেনারেল ডাঃ আবদুল্লাহ আল-রাবেইয়ের মতে,

করোনাভাইরাস প্রসারে লড়াইয়ে বিশ্বব্যাপী প্রচেষ্টা জোরদার করার লক্ষ্যে ডব্লুএইচওর পক্ষ থেকে সমস্ত দেশকে যে জরুরি আবেদন করা হয়েছিল তার জবাবে এটি ছিল। এবং ত্রাণ কেন্দ্র (কেস্রেলিফ)। “সৌদি আরব এবং ডাব্লুএইচও হ’ল উপন্যাস করোনাভাইরাস (সিওভিড -১৯) এর বিরুদ্ধে লড়াই করার জন্য একত্রে কাজ করছে,

এবং এই প্রয়াসের সমর্থনে, এই রোগের বিস্তারকে হ্রাস করার জন্য এবং জরুরি দেশগুলিকে সহায়তা করার জন্য জরুরি ব্যবস্থাগুলি বাস্তবায়নের জন্য যুক্তরাজ্য কোটি ডলার সরবরাহ করেছে সৌদি প্রেস এজেন্সি বহনকারী এক বিবৃতিতে তিনি বলেছেন, স্বাস্থ্যগত অবকাঠামোগত ঝুঁকি রয়েছে।

ডাঃ আল-রাবেহ বলেছিলেন যে এই রাজকীয় নির্দেশনাটি কিংডমের মহৎ মানবিক ভূমিকাটির প্রতিমূর্তি প্রকাশ করে এবং জাতিসংঘ, এর সংস্থাগুলি এবং সংস্থাগুলির পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সহযোগিতায় মানবিক সমস্যাগুলি পরিবেশন করার ক্ষেত্রে এর সম্ভাব্যতা এবং সংস্থানগুলির সদ্ব্যবহার করার আগ্রহের প্রতিফলন ঘটায়।

ডাঃ আল রাবেহ রাজা এবং ক্রাউন প্রিন্সের উদার এই ভঙ্গিমাটির প্রশংসা করে বলেছিলেন যে এটি বিশ্বজুড়ে বহু লোকের দ্বারা সংকটিত হওয়ার সময় কিংডমের মানবিক অবস্থানের এক সম্প্রসারণ হিসাবে আসে।

সূত্র: সৌদি গেজেট

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন