বিসিবি ‘সৌম্যর নামটি’ ভুলে গিয়েছিল!

প্রকাশিত: মার্চ ৯, ২০২০ / ০৬:৫২অপরাহ্ণ
বিসিবি ‘সৌম্যর নামটি’ ভুলে গিয়েছিল!

দেশের যে কয়েকজন ক্রিকেটার সবসময় আলোচনায় থাকেন তাদের মাঝে অন্যতম সৌম্য সরকার। এই হার্ডহিটিং ওপেনার ভালো পারফর্মেন্স কিংবা ফর্মহীনতার জন্য সবসময় আলোচিত থাকেন।

তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা করার সময় এই সৌম্যর নামটিই ভুলে গিয়েছিলেন বিসিবির কর্মকর্তারা! যে কারণে ‘ভুলে’ তার নামটি চুক্তিতে থাকেনি। গতকাল সৌম্যর নাম না বলা আহলেও আজ আবার বলা হচ্ছে, সৌম্য চুক্তিতে আছেন!

কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে বড় চমক ছিল সৌম্য সরকারের নাম না থাকা না থাকা। জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার হয়েও কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই না পাওয়া আশ্চর্যের ব্যাপার বটে।

গত বছর তিন সংস্করণে বাংলাদেশের খেলা ৩০টি ম্যাচের ২৫টিতেই ছিলেন সৌম্য। টেস্ট ও ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। গতকাল এই তালিকা প্রকাশের পর থেকেই ক্রিকেটাঙ্গনে নানারকম আলোচনার সৃষ্টি হয়।

রাত পোহানোর সঙ্গে সঙ্গে সব পাল্টে যায়। এবার নতুন চমক! সোমবার বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ভুলে সৌম্যর নামটি কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছে! ভুল সংশোধন করে দ্রুতই তার নাম তালিকায় যোগ করা হবে।

প্রাথমিকভাবে কেন্দ্রীয় চুক্তির জন্য ২৪ জনের তালিকা জমা দিয়েছিল নির্বাচকেরা। সেখান থেক ১৬ জন নির্বাচিত করা হয়েছে। এই ৮জনকে বাদ দিতেই নাকি সৌম্য ভুলে বাদ পড়ে গেছেন- এমনটাই দাবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন