১২ মার্চ ‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী’

প্রকাশিত: মার্চ ৯, ২০২০ / ০৬:৩০অপরাহ্ণ
১২ মার্চ ‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী’

আগামী ১২ মার্চ দেশের প্রথম এক্সপ্রেসওয়ে ঢাকা-মাওয়া-ভাঙা অংশ উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামানের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন বলে নিশ্চিত করেছেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম খান।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের প্রথম এক্সপ্রেসওয়ে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের (এন-৮) যাত্রাবাড়ি ইন্টারসেকশন হতে (ইকোরিয়া বাবু বাজার লিংঙ্করোডসহ) মাওয়া পর্যন্ত এবং পাঁচ্চর-ভাঙা অংশে ধীর গতির যানবাহনের জন্য পৃথক লেনসহ চার লেনে উন্নয়নের নিমিত্তে সমাপ্তকৃত নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

একই দিন তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় কর্ণফুলি সেতু নির্মাণ (সংশোধিত) প্রকল্পের আওতায় ৬ লেন বিশিষ্ট ৮ কি.মি. কর্ণফুলি (শাহ আমানত শাহ সেতু) সেতুর এপ্রোচ সড়ক এবং ওয়েষ্টান বাংলাদেশ ব্রিজ ইমপ্রুপমেন্টের প্রকল্পের আওতায় খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে নির্মিত ২৫টি সেতুর উদ্বোধন করবেন।

এদিকে এ নিয়ে এখন মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যাপক প্রস্তুতি চলছে। অনুষ্ঠানে সাংবাদিকসহ জেলা বিশিষ্ট ব্যক্তিবর্গেকে আমন্ত্রণ জানানো হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন