ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়: স্বাস্থ্যমন্ত্রীর অনুরোধ

প্রকাশিত: মার্চ ৯, ২০২০ / ০৬:২৭অপরাহ্ণ
ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়: স্বাস্থ্যমন্ত্রীর অনুরোধ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ক’রো’না’ভা’ই’রাস মা’রা’ত্মক রোগ নয়, ছোঁয়াচে। এটি একজনের শরীর থেকে অন্যজনের শরীরে প্রবেশ করে। আমরা অনুরোধ করব (ক্রিকেট বোর্ডকে) ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়।

সোমবার বিকালে করোনাভাইরাস নিয়ে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা অনুরোধ করব ক্রিকেট ম্যাচে যেন সমাগম না হয়। আমরা বুঝতেই পারছিলাম এটা হবে।

ক’রো’না নিয়ে স’ত’র্ক থাকার আহ্বান জানিয়ে জাহিদ মালেক স্বপন বলেন, করমর্দনের এখন দরকার নেই। পাবলিক গেদারিং প’রি’ত্যাগ করা উচিত। এ সময় তিনি বিদেশ থেকে প্রবাসীদের দেশে না ফেরারও আহ্বান জানান।

রোগের উপসর্গের কথা জানিয়ে জাহিদ মালেক বলেন, ক’রো’নার উপসর্গ হচ্ছে জ্বর হয়, সর্দি হয়, কাশি হয় এবং শ্বাসক’ষ্ট দেখা দেয়। হাত বারে বারে পরিষ্কার করলে সং’ক্রা’মক কম হবে। হাত নাক-মুখে দেয়া বন্ধ করতে হবে। তবে এটা ছোঁয়াচে।

দেশে ক্রিকেটের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অতীতের সবগুলো সিরিজেই দর্শক চাহিদা মেটাতে হিমশিম খেতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কিন্তু করোনা ভা’ই’রাসের আ’তঙ্কে’র কারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে স্টেডিয়াম ফাঁকা থাকবে।

দেশের ক্রিকেটপ্রিয় মানুষ খেলাটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না। টিকিট ছাড়া হয়েছে মাত্র ৪ থেকে ৫ হাজার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন