ঢাকায় ‘মোদী বি’রোধী’ আন্দোলন, যা বলছে ভারতীয় মিডিয়া

প্রকাশিত: মার্চ ৮, ২০২০ / ০১:০৭অপরাহ্ণ
ঢাকায় ‘মোদী বি’রোধী’ আন্দোলন, যা বলছে ভারতীয় মিডিয়া

মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। এমনকি তাকে না আনার জন্য ক্যাম্পেইনও হচ্ছে। সেই সাথে আন্দোলনে নেমেছে দেশের ইসলামি দলগুলো।

গতকাল শুক্রবার ঢাকায় হয়ে যাওয়া আন্দোলন ও বি’ক্ষো’ভ মিছিলে টনক নড়েছে ভারতী মিডিয়ায়। সে দেশের শীর্ষ মিডিয়া কলকাতা২৪x৭ এ প্রকাশ পাওয়া এক সংবাদে বলা হয়, বাংলাদেশে মোদিকে দেশের সর্বোচ্চ সম্মান দেওয়া হবে বলে জানানো হয়েছে। কিন্তু তা সত্ত্বেও বাংলাদেশে কমছে না বি’ক্ষো’ভ-আন্দোলন।

সংবাদটিতে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর ঘিরে চড়ছে রাজনৈতিক পারদ। ঢাকা এয়ারপোর্টেই মোদিকে প্রতিহত করা হবে বলে ইতিমধ্যে হুঁ’শিয়ারি দেওয়া হয়েছে। যদিও পালটা বাংলাদেশ স’রকারের তরফে কড়া হাতে বি’ক্ষো’ভ প্রতিহর করার কথা বলা হয়েছে। শুধু তাই নয়, বাংলাদেশে মোদিকে দেশের সর্বোচ্চ সম্মান দেওয়া হবে বলে জানানো হয়েছে। কিন্তু তা সত্ত্বেও বাংলাদেশে কমছে না বি’ক্ষো’ভ-আন্দোলন।

প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর প্রতিরোধে গণমিছিল করেছে বাংলাদেশের ইসলামি দলগুলো। গতকাল শুক্রবার বাংলাদেশে বিশাল গণমিছিলের ডাক দেওয়া হয় হেফাজতে ইসলাম সহ একাধিক ইসলামিক সংগঠনগু’লির তরফে। সেই মতো বিশাল মিছিল হয় সেই দেশে।

ইসলামী সমমনা দলের নেতারা জানান, তারা ভারতের বিপক্ষে নয়, তবে মোদীর বিপক্ষে। মোদীর আগমন প্রতিরোধের অংশ হিসেবে আগামী ১২ মার্চ সারাদেশে মা’নববন্ধন কর্মসূচির ঘোষণা করেছে দলগুলো।

প্রসঙ্গত, বাংলাদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবর্ষ পালন অনুষ্ঠানে যোগ দিয়েই প্রধানমন্ত্রীর এই সফর। চলতি মাসের ১৬ তারিখ বাংলাদেশ সফরে যাচ্ছেন নরেন্দ্র মোদী। তার সফর ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে জো’র বিতর্ক।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন