লালমনিরহাটে হঠাৎ টর্নেডোর আ’ঘাতে লণ্ডভণ্ড গ্রাম

প্রকাশিত: মার্চ ৮, ২০২০ / ০৯:৪২পূর্বাহ্ণ
লালমনিরহাটে হঠাৎ টর্নেডোর আ’ঘাতে লণ্ডভণ্ড গ্রাম

লালমনিরহাটের আদিতমা’রী উপজে’লায় টর্নেডোর আ’ঘাত হেনেছে। এতে প্রায় অর্ধশত বাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে।

শনিবার (৭ মা’র্চ) রাত ৮টার দিকে উপজে’লার কমলাবাড়ি ইউনিয়নের বাদিয়া চওড়া গ্রামে এ টর্নেডো আ’ঘাত হানে।

স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যার পর থেকেই ঘন মেঘে ছেয়ে যায় ওই এলাকার আকাশ। এর কিছুক্ষণ পরই শুরু হয় ঝড়-বৃষ্টি। এক পর্যায়ে হঠাৎই টর্নেডো আ’ঘাত হানে চওড়া গ্রামে। এতে মুহূর্তেই অর্ধশত বসতবাড়ি, গাছপালা ও সবজি বাগান লণ্ডভণ্ড হয়ে যায়।

আদিতমা’রী উপজে’লা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মফিজুল ইস’লাম জানান, হঠাৎ টর্নেডোর আ’ঘাতে চওড়া গ্রামের ৩৬টি পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর মধ্যে ৭টি পরিবারে সম্পূর্ণ ও ২৯টি পরিবারের বসতবাড়ি আংশিক ক্ষতির শিকার হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে।

গত কয়েক দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। সঙ্গে রয়েছে ঝড়ো হাওয়াসহ বজ্রপাত। এ বৃষ্টি আরও দুই দিন অব্যাহত থাকতে পারে। এর পরবর্তী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন